thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ক্যাপিটেক গ্রোথ ফান্ডের লেনদেন শুরু

২০২৩ অক্টোবর ১৮ ০০:১৬:৫৩
ক্যাপিটেক গ্রোথ ফান্ডের লেনদেন শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক:সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে এসেছে ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ড। মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডটির লেনদেন আজ (১৭ অক্টোবর) শুরু হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)-এ রিং দ্যা বেল অনুষ্ঠানের মধ্য দিয়ে ফান্ডটির লেনদেন শুরু হয়েছে। এদিন ডিএসই আয়োজিত ডেবিউ ট্রেডিং এবং রিং দ্য বেল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসি কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান। এতে সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হাসান রহমান, ব্যবস্থাপনা পরিচালক ম. মাহফুজুর রহমান, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশর (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেনসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হাসান রহমান বলেন, বর্তমানে পুঁজিবাজার বিনিয়োগ অনুকুল অবস্থায় রয়েছে। একটি উপযোগী সময়ে ফান্ডটি পুঁজিবাজারে এসেছে। এমন সময়ে সঠিকভাবে ফান্ডের অর্থ বিনিয়োগ করা হলে এখান থেকে ভাল রিটার্ন নিশ্চিত করা সম্ভব হবে। আমরা আমাদের রিসার্চ টিমের পরামর্শে দেখেশুনে বিনিয়োগ সিদ্ধান্ত নিয়ে থাকি। এ কারনে বিদ্যমান তিনটি ফান্ডে ধারাবাহিকভাবে ভাল রিটার্ন প্রদান করা হয়েছে। তিনি বিনিয়োগকারীদেরকে অন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন তাদের উপর আস্থা রেখে ফান্ডে বিনিয়োগ করার জন্য। তিনি বলেন, বিনিয়োগকারীদের আস্থার সর্বোচ্চ মর্যাদা প্রদানে সর্বদা সচেষ্ট থাকবো এবং আগের ফান্ডগুলোর মত ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ডের বিনিয়োগকারীদেরকেও ভাল লভ্যাংশ দিয়ে যেতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড ২০২৩ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মাধ্যমে সেরা অ্যাসেট ম্যানেজার নির্বাচিত হয়েছে। কোম্পানিটি ২০২২ সালের অসাধারণ পারফরম্যান্সের জন্য “স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কার” এ প্রথম স্থান অর্জন করেছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর