thereport24.com
ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১,  ২৪ জিলহজ ১৪৪৫

ভারতীয় সমর্থকদের উগ্র কান্ড, ছিড়ে ফেললো শোয়েবের বাঘ

২০২৩ অক্টোবর ২১ ১৫:১১:৫৬
ভারতীয় সমর্থকদের উগ্র কান্ড, ছিড়ে ফেললো শোয়েবের বাঘ

দ্য রিপোর্ট প্রতিবেদক:আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে নিজেদের চতুর্থ ম্যাচে গত ১৯ অক্টোবর স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। এদিন ৫১ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় ছিনিয়ে নেয় রোহিত শর্মার দল।

তবে এ হার ছাড়িয়ে এবার আলোচনা এ ম্যাচকে কেন্দ্র করে ভারতীয় সমর্থকদের উগ্র আচরণ। অভিযোগ উঠেছে, ম্যাচ শেষে গ্যালারিতে বাংলাদেশের সমর্থক টাইগার শোয়েব আলীর বাঘের পুতুল ছিঁড়ে ফেলেন ভারতীয় সমর্থকরা। এমনকি নাগিন ভঙ্গিতে নেচে খোঁচাও দেন তারা। গ্যালারিতে থাকা গুটি কয়েক টাইগার সমর্থককে একপ্রকার হেনস্তা করেন ভারতীয় সমর্থকরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ-সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করেছেন শোয়েব। ভিডিওতে দেখা যায়, ভারতীয় ভক্তরা শোয়েবের সেই পুতুল নিয়ে নিয়ে টানাহেঁচড়া করতে থাকেন। একপর্যায়ে ছুড়ে ফেলে দেন। ভিডিওর ক্যাপশনে এ টাইগার ভক্ত লেখেন, ভারতের সমর্থকদের থেকে কখনোই এই রকম পরিস্থিতি আশা করিনি। ভারতের আইকনিক ফ্যান সুধীর-বাবুরামরাও তো আসে আমাদের দেশে। তারা জানে তাদের সঙ্গে আমরা কেমন ব্যবহার করি। তারাও তো আমাদের বন্ধু।

ভিডিও বার্তায় তিনি আরও জানান, ভারতীয় সমর্থকদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা। আমি কি বলবো আমার বুকটা ফেটে যায়। এই রকম কেউ কিছু করবেন না, কখনোই করবেন না। খেলায় হার-জিত থাকবেই। ক্রিকেট ভদ্রলোকের খেলা, সবাই ভদ্রভাবে খেলা দেখা, সাপোর্ট করা। এদিকে অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচেও গুরুতর এক অভিযোগ উঠেছে। খেলা চলাকালীন পাকিস্তানি সমর্থককে পাকিস্তানের নামে স্লোগান দিতে বাধা দেন ভারতীয় পুলিশ। পাকিস্তানের ক্রীড়া সংবাদমাধ্যম 'ক্রিকেট পাকিস্তানে'র এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে ভারতীয় পুলিশের ব্যাপক বাধার সম্মুখীন হওয়ার অভিযোগ তুলেন মোমিন সাকিব নামের এক সমর্থক। ভিডিওতে দেখা যায়, ওই পাকিস্তানি ভক্তের সঙ্গে গ্যালারিতে কথা কাটাকাটি করছেন এক পুলিশ সদস্য। একপর্যায়ে তাকে ভিডিও করতে দেখে সেখান থেকে সরে যান তিনি। এ ছাড়া আরেক ভিডিওতে পাকিস্তানের সমর্থনে লেখা পোস্টার সরিয়ে ফেলতে বলার অভিযোগ করা হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর