thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

বাউফলে আওয়ামী লীগের শান্তি সমাবেশ; বিএনপি নীরব ।  

২০২৩ অক্টোবর ২৯ ১৭:৩৯:১১
বাউফলে আওয়ামী লীগের শান্তি সমাবেশ; বিএনপি নীরব ।
 

দ‌্যা রি‌পোর্ট প্রতি‌বেদক বাউফলঃ

কেন্দ্রীয় নির্দেশনা মেনে বিএনপি জামাতের নৈরাজ্যর প্রতিবাদে পটুয়াখালীর বাউফল পৌর শহরে হুশিয়ারি মিছিল এবং শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় বাউফল প্রেসক্লাব রোডস্থ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এই সমাবেশের আয়োজন করেন। এরআগে বিএনপি জামাতের বিরুদ্ধে একটি হুশিয়ারি মিছিল করে তারা। মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য এস এম ইউসুফ, পৌর আওয়ামী লীগের সভাপতি ও প্যানেল মেয়র আব্দুল লতিফ খান বাবুল, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সিপন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও কাউন্সিলর ফরহাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ রাহাত জামসেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ রানা প্রমুখ। বক্তারা দলীয় সকল নেতা-কর্মীদের আজ সারাদিন শহরের প্রধান প্রধান স্থানে অবস্থান নেয়ার নির্দেশ দেন। বক্তারা বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছেন। দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

বিএনপি-জামাত মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি। বাংলাদেশের মানুষ ভালো থাকলে তারা সহ্য করতে পারে না। তারা দেশে জ্বালাও পোড়াও তান্ডব চালিয়ে, মানুষ খুন করে ক্ষমতায় আসতে চায়। তাই দেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত রাজপথে থেকে সন্ত্রাসীদের হাত থেকে দেশের মানুষকে আমাদের রক্ষা করতে হবে।' বক্তারা আরো বলেন, 'পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক জুয়েলের নেতৃত্বে বাউফল উপজেলাকে বিএনপি জামাত মুক্ত করে, এই আসনটি মাননীয় প্রধানমন্ত্রীকে আমরা উপহার দেবো।'

অন্যদিকে, সারাদেশে বিএনপির হরতালের কর্মসূচি থাকায় উপজেলার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক উৎকন্ঠা বিরাজ করছে। উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে৷ এ সংবাদ লেখা পর্যন্ত (বিকেল ৪.৩০ মিনিট) বিএনপি কোনো ধরনের কর্মসূচির খবর পাওয়া যায়নি। এমনকি বিএনপির কোনো নেতা-কর্মীকেও সড়কে দেখা যায়নি। উপজেলার অভ্যন্তরীণ যানবাহন ও দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, 'সম্পূর্ণ শহর আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করার সুযোগ নেই। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।'

এএইচ/এসকে/দ্য রিপোর্ট টুয়েন্টি ফোর ডট কম।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর