thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

শেয়ারবাজারে  লেনদেন বেড়েছে

২০২৩ অক্টোবর ৩০ ১৮:১২:২২
শেয়ারবাজারে  লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৩০ অক্টোবর) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ২৫ পয়েন্ট কমে ২ হাজার ১৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৬৪টি কোম্পানির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত আছে ১৭৪টির। ডিএসইতে মোট ৪৪৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৩ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬ ৫৯৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৮ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৮৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৪৪টি কোম্পানির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত আছে ৪৯টির। দিন শেষে সিএসইতে ৯ কোটি ৮৫ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর