thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১,  ১৭ রবিউল আউয়াল 1446

৮ম বার  ব্যালন ডি’অর জিতলেন মেসি

২০২৩ অক্টোবর ৩১ ১৩:৪৩:১৭
৮ম বার  ব্যালন ডি’অর জিতলেন মেসি

দ্য রিপোর্ট ডেস্ক:দীর্ঘ ৩৬ বছর পর ২০২২ এ কাতারে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির হাত ধরে অধরা বিশ্বকাপের শিরোপা দেখা পেয়েছে আর্জেন্টিনা। পাশাপাশি ফিফার বর্ষসেরার পুরস্কারও নিজের করে নিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা। ক্যারিয়ারের শেষপ্রান্তে এসে এখনো একের পর এক পুরস্কারের জন্য মনোনয়ন পাচ্ছেন এই ক্ষুদে যাদুকর। এরই ধারাবাহিকতায় এবার রেকর্ড অষ্টম বারের মতো জিতলেন ব্যালন ডি’অর। ফ্রান্সের প্যারিসে সোমবার রাতে আলো ঝলমলে আয়োজনে এ বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করতে ২০২২ সালের ১ আগস্ট থেকে ২০২৩ সালের ৩১ জুলাই সময়ের পারফরম্যান্স বিবেচনা করা হয়। যেখানে গত বছরের ডিসেম্বরে আর্জেন্টিনার হয়ে কাতার বিশ্বকাপ জেতেন মেসি। এছাড়া পিএসজির হয়ে জেতেন ফ্রেঞ্চ লিগের শিরোপা। এমনকি নতুন ক্লাব ইন্টার মিয়ামির হয়েও ভেল্কি দেখিয়েছেন তিনি।

পাঁচটি ব্যালন ডি'অর পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। যেখানে আর্জেন্টাইন তারকা লা পুলগা ২০২২-২৩ মৌসুমে অষ্টমবার এই পুরস্কার জিতে তাকে অনেকটা ছাড়িয়ে গেলেন। এবারের মৌসুমে মেসির সঙ্গে লড়াইয়ে ছিলেন গত মৌসুমে সিটিকে ট্রেবল জেতানো আর্লিং হলান্ড।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর