thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ইবনে সিনা ও ইস্টার্ন লুব্রিকেন্টসের মুনাফা বেড়েছে

২০২৩ নভেম্বর ০৫ ২০:১৭:২৪
ইবনে সিনা ও ইস্টার্ন লুব্রিকেন্টসের মুনাফা বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে ওষুধ ও রসায়ন খাতের ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি পিএলসি এবং জ্বালানি ও বিদ্যুৎ খাতের ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্স লিমিটেডের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ২০১৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য প্রান্তিকে বোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের হিসোব বছরের তুলনায় বেড়েছে।

রোববার (৫ নভেম্বর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে শনিবার (৪ নভম্বের) কোহিনুর কেমিক্যাল ও বৃহস্পতবিার (২ নভম্বের) ইস্টার্ন লুব্রিকেন্টসের অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ৫.২২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৪.৬৩ টাঁকা। সে হিসেব আলোচ্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে। ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০১.৯০ টাকা।

ইস্টার্ন লুব্রিকেন্টস: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ১.১৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি মুনাফা ছিল ০.২৩ টাঁকা। সে হিসেব আলোচ্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে। ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯০.৮০ টাকা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর