thereport24.com
ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১,  ২২ জিলহজ ১৪৪৫

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নতুন সভাপতি  অর্জুনা রানাতুঙ্গা

২০২৩ নভেম্বর ০৬ ১৬:৪৩:০৪
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নতুন সভাপতি  অর্জুনা রানাতুঙ্গা

দ্য রিপোর্ট ডেস্ক:ভারতে চলমান ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার প্রভাব বেশ ভালোভাবেই পড়া শুরু হয়েছে শ্রীলঙ্কার ওপর। কিছুদিন আগে দেশটার ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহের নির্দেশে পদত্যাগ করেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সেক্রেটারি মোহন ডি সিলভা। এরপর পুরো এসএলসি বোর্ডকেই বরখাস্ত করেছেন ক্রীড়ামন্ত্রী।

এবার আপাতত এসএলসির অন্তর্বর্তীকালীন কমিটি নিয়োগ দেওয়া হয়েছে, সে কমিটির সভাপতি করা হয়েছে শ্রীলঙ্কাকে ১৯৯৬ বিশ্বকাপ জেতানো অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে। ১৯৭৩ সালে প্রণীত শ্রীলঙ্কার ক্রীড়া আইনের অধীনে এই কমিটি নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়।

রানাতুঙ্গা ছাড়াও কমিটিতে আছে আরও ছয়জন শ্রীলঙ্কা ক্রিকেটের সাবেক সভাপতি উপালি ধর্মদাসা, আইনজীবী রাকিতা রাজাপক্ষে, অবসরপ্রাপ্ত বিচারক এসআই ইমাম, ইরাঙ্গানি পেরেরা ও রোহিনী মারাসিংহে, ব্যবসায়ী হিশাম জামালদিন। মাঠের বাইরের মতো মাঠের ক্রিকেটেও এলোমেলো শ্রীলঙ্কা। বিশ্বকাপে সাত ম্যাচ খেলে দুটিতে জিতে পয়েন্ট তালিকার সাতে তারা। সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৫৫ রানে অলআউট হয়েছিল। সোমবার নিজেদের অষ্টম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে কুশল মেন্ডিসের দল।

এদিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী, বোর্ডের কোনো কাজে হস্তক্ষেপ করতে পারবে না কোনো দেশের ক্রীড়া মন্ত্রণালয়। অন্যদিকে লঙ্কান সরকারের আইন অনুসারে, লঙ্কান বোর্ডের কার্যাবলি পর্যবেক্ষণের ক্ষমতা রয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের। দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) গত এক বছর ধরে তিক্ত সম্পর্ক চলছিল। তবে সম্প্রতি তা উষ্ণতায় রূপ নিয়েছে। বর্তমানে আবারও তা তিক্ততার দিকে এগোচ্ছে। কয়েকদিন আগেই আইসিসিকে একটি চিঠিও পাঠিয়েছিলেন রানাসিংহে। সেই চিঠিতে বোর্ডের কর্তাদের ‘লজ্জাহীন, বিশ্বাসঘাতক ও অবিশ্বস্ত’ আখ্যা দিয়েছিলেন তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর