thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

চুয়াডাঙ্গার মসজিদ ও মাদ্রাসা উন্নয়নে সহায়তা মিনিস্টার চেয়ারম্যানের 

২০২৩ নভেম্বর ০৬ ১৭:৪২:০৫
চুয়াডাঙ্গার মসজিদ ও মাদ্রাসা উন্নয়নে সহায়তা মিনিস্টার চেয়ারম্যানের 

দ্য রিপোর্ট প্রতিবেদক: চুয়াডাঙ্গার গণমানুষের নেতা, চুয়াডা্ঙ্গার কৃতি সন্তান এম এ রাজ্জাক খান রাজ সিআইপি স্থানীয় মসজিদ এবং মাদ্রাসার উন্নয়নের জন্য আর্থিক সহায়তা দান করলেন।

সম্প্রতি, চুয়াডাঙ্গার আলোকদিয়া ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের ‘হাতি কাটার মোড় জামে মসজিদ’, ‘কালু ভান্ডার দোওয়া মাদ্রাসা’, ‘হাতি কাটা আদর্শ পাড়া নতুন জামে মসজিদ’, চুয়াডাঙ্গা পৌরসভা ২ নাম্বার ওয়ার্ডের ‘বুদ্ধিমান পাড়া আল আরিশ জামে মসজিদ’ ,আলমডাঙ্গার বাড়াদি ইউনিয়নের, পোলতাডাঙ্গা জামে মসজিদ.পোলতাডাঙ্গা বাজার জামে মসজিদ, নদী পাড়া জামে মসজিদ, ও বলিয়ারপুর জামে মসজিদ এবং জেহালা ইউনিয়নের ‘বাইতুল সুজুদ জামে মসজিদ’-এর নির্মাণ কার্যক্রমের জন্য নগদ অর্থ প্রদান করলেন বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান, ব্যবসায়ীক শীর্ষ সংগঠন এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট (২০২১-২০২৩) ও আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সম্মানিত সদস্য এম এ রাজ্জাক খান রাজ সিআইপি।

সম্প্রতি, এসব মসজিদ ও মাদ্রাসার উন্নয়নের জন্য তিনি বিভিন্ন পরিমাণে অর্থ প্রদান করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, “মসজিদ আল্লাহর ঘর। মসজিদ ও মাদ্রাসা আমাদের ধর্মীয় ও সামাজিক জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। আমি সবসময় আমার সাধ্য অনুযায়ী মসজিদ ও মাদ্রাসা উন্নয়নে সহায়তা করে আসছি। আমি আশা করি এই সহায়তা মসজিদ ও মাদ্রাসাগুলোর উন্নয়নে অবদান রাখবে। আমি চুয়াডাঙ্গা জেলাকে একটি মডেল জেলা এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার প্রত্যয় নিয়ে একজন সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছি। আমার এই প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে।”

চুয়াডাঙ্গার কৃতি সন্তান এম এ রাজ্জাক খান রাজ সিআইপি সর্বদাই জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রেখে আমৃত্যু কাজ করে যেতে চান। প্রতিষ্ঠিত ব্যবসায়ী হওয়ার পাশাপাশি তিনি একজন বিশিষ্ট সমাজসেবক ও চুয়াডাঙ্গার গণমানুষের নেতা। তিনি বিভিন্ন সময় স্থানীয় শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া, কর্মসংস্থান ও কৃষি খাত উন্নয়নে আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। এছাড়াও তিনি নিয়মিতভাবে গরীব ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। করোনা মহামারির সময় তিনি জীবন বাজি রেখে মানুষের পাঁশে দাড়িয়ে সেবা করেছেন। দিয়েছেন নগদ অর্থসহ নানা ধরনের করোনা প্রতিরোধকারী জিনিসপত্র। জাতীয় কিংবা স্থানীয় যেকোন সঙ্কটে তার সাহায্যের হাত যেন সবার এগিয়ে আসে। তিনি একজন সমাজসেবক হিসেবেও পরিচিত। তিনি নিয়মিত বিভিন্ন দাতব্য ও সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করেন। উল্লেখ্য, মসজিদ, মাদ্রাসা ও কবরস্থানের উন্নয়নে আর্থিক সহায়তা প্রদান করায় এম এ রাজ্জাক খান রাজ সিআইপি এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্থানীয় মুসল্লি ও এলাকাবাসী।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর