thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ঢাকা স্টক এক্সচেঞ্জের লভ্যাংশ ঘোষণা 

২০২৩ নভেম্বর ১২ ১৭:১৩:৩২
ঢাকা স্টক এক্সচেঞ্জের লভ্যাংশ ঘোষণা 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়েছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৪ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। গত বছর ডিএসই তার শেয়ারহোল্ডারদেরকে ৬ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

রোববার (১২ নভেম্বর) ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার (৯ নভেম্বর) অনুষ্ঠিত ডিএসইর পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়। তথ্য মতে, আলোচিত বছরে স্টক এক্সচেঞ্জটির করপরবর্তী মুনাফা হয়েছে ৮০ কোটি টাকা। আগের বছর ডিএসইর কর পরবর্তী মুনাফা ছিল ১২৪ কোটি ৭৯ লাখ টাকা। সর্বশেষ বছরে ডিএসইর শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ডিএসইর শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৬৯ টাকা।

গত ৩০ জুন, ২০২৩ তারিখে এক্সচেঞ্জটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.৬৩ টাকা। আগামী ২১ ডিসেম্বর ডিএসই টাওয়ারের মাল্টি পারপাস হলে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ নভেম্বর।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর