thereport24.com
ঢাকা, রবিবার, ২ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২৫ জিলকদ  ১৪৪৫

সন্ধ্যায়  ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

২০২৩ নভেম্বর ২৪ ১৩:২৪:৫০
সন্ধ্যায়  ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

দ্য রিপোর্ট ডেস্ক:লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মানেই দুই দলের সমর্থক ও খেলোয়াড়দের মাঝে বাড়তি উন্মাদনা। আসন্ন ২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইপর্বের সুপার ক্লাসিকো ম্যাচে তার প্রমাণ মিলেছে আরও একবার।

বুধবার (২২ নভেম্বর) রিও ডি জেনিরোর ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে দুই দলের খেলায় মাঠ আর মাঠের বাইরের উত্তাপ ছড়িয়েছিল। ম্যাচের ফল ছাপিয়ে ফুটবল বিশ্বে আলোচনার কেন্দ্রে এখন ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের দু’পক্ষের মধ্যে মারামারি ও পুলিশের লাঠিচার্জ।

সেটার রেশ কাটতে না কাটতে এবার আরো একবার মুখোমুখি হচ্ছে দুই দল। তবে এবার জাতীয় দল নয়, বয়সভিত্তিক দলের লড়াই। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ শুক্রবার দেখা হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বির।

ইন্দোনেশিয়া চলছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। টুর্নামেন্টটিতে প্রথম দল হিসেবে শেষ আট নিশ্চিত করে ব্রাজিল। এরপরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। শেষ ষোলোর ম্যাচে ব্রাজিল ৩-১ গোলে হারায় ইকুয়েডরকে আর আর্জেন্টিনা ৫-০ গোলে হারায় ভেনেজুয়েলাকে।

এবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুইটি। চলমান যুব বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালটি অনুষ্ঠিত হবে শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। জার্কাতা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গড়াতে যাওয়া আজকের ম্যাচটি সরাসরি দেখা যাবে ফিফা প্লাসের ওয়েবসাইটে।

ইন্দোনেশিয়ার মাটিতে চলমান এই বিশ্বকাপ আসর দুই দলই হার দিয়ে শুরু করেছিল। তবে এরপর টানা দুই ম্যাচ করে জয় পাওয়ায় তারা পা রাখে কোয়ার্টার ফাইনালে। ‘সি’ গ্রুপে ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে থেকে ব্রাজিল। আর ‘ডি’ গ্রুপের সেরা হয়ে রাউন্ড অব সিক্সটিনে ওঠে আর্জেন্টিনা। ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই ছিল তারা। ফলে আগেই নির্ধারিত টুর্নামেন্টের নিয়ম দু’দলকে আবারও মুখোমুখি লড়াইয়ে ফেলেছে।

বয়সভিত্তিক এই টুর্নামেন্টে এখন পর্যন্ত চারবার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও তারা। শিরোপা ধরে রাখার মিশনে তাই জয়টা খুব প্রয়োজন তাদের। আর অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কখনো ফাইনাল না খেলা আর্জেন্টিনা চায় এবার প্রথম শিরোপা পেতে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর