thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১,  ১৯ মহররম 1446

গাজায়  নিহতের  সংখ্যা  ১৬ হাজার ছাড়িয়েছে

২০২৩ ডিসেম্বর ০৬ ০৯:৪২:৪৮
গাজায়  নিহতের  সংখ্যা  ১৬ হাজার ছাড়িয়েছে

দ্য রিপোর্ট ডেস্ক:ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলায় নিহত হওয়ার সংখ্যা বেড়ে ১৬ হাজার ছাড়িয়ে গেছে। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসশাসিত ফিলিস্তিনি ভূখণ্ডটির স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে বলা হয়েছে,৭ অক্টোবরযুদ্ধ শুরুর পর থেকে গতকাল মঙ্গলবারপর্যন্ত ইসরায়েলি হামলায়গাজায় ১৬ হাজার ২৪৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।নিহতদের মধ্যে শিশু সাত হাজার ১১২ জন। নারী রয়েছে ৪ হাজার ৮৮৫ জন। এছাড়া ইসরায়েলি বাহিনীর হামলায় আহত হয়েছে ৪৩ হাজার ৬১৬ জন। সেইসঙ্গে জোরপূর্বক বাস্তুচ্যুত হয়েছে ১৫ লাখের বেশি।ধ্বংসস্তুপের নিচে এখনও প্রায় ৭ হাজার মানুষ নিখোঁজ রয়েছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর অব্যাহত বোমাবর্ষণে সর্বশেষ ২৪ ঘণ্টায় ফিলিস্তিনের গাজা উপত্যকায় শতাধিক মানুষ নিহত হয়েছে। গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। এর জবাবে সেদিন থেকেই গাজায় বিমান হামলা শুরু করে ইসরায়েল। পাশাপাশি স্থল অভিযানও চালানো হয়। গাজায় ইসরায়েলের টানা ৪৭ দিনের হামলার পর গত ২৪ নভেম্বর প্রথম দফায় চার দিনের যুদ্ধবিরতি কার্যকর হয়। এ যুদ্ধবিরতিতে মধ্যস্থতা করে কাতার, মিসর ও যুক্তরাষ্ট্র। এরপর দুই দফায় মোট তিন দিন বাড়ানো হয় যুদ্ধবিরতির মেয়াদ।

সাত দিনের যুদ্ধবিরতি শেষ হতে না হতেই আবারও গাজায় আবার হামলা শুরু করেছে ইসরায়েল। স্থলপথে অভিযান চালাতে দক্ষিণ গাজায় ঢুকে পড়েছে ইসরায়েলি বাহিনী। আকাশপথে হামলার পাশাপাশি ট্যাংক নিয়ে সেখানে অভিযান চালানো হচ্ছে।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর