thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি 24, ১৬ ফাল্গুন ১৪৩০,  ১৭ শাবান 1445

বর্তমান সরকার গুম-খুনের রাজনীতি করে না:  স্বরাষ্ট্রমন্ত্রী 

২০২৩ ডিসেম্বর ১০ ১৬:৫৩:০২
বর্তমান সরকার গুম-খুনের রাজনীতি করে না:  স্বরাষ্ট্রমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপি বাংলাদেশের খোঁজ রাখে না মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গুম-খুনের কথা বলতে গেলে ২০০৪ সালের কথা বলতে হয়। সেই তথ্য যদি এখন দেয় তাহলে কী করে হবে। জঙ্গির উত্থান সহ সব হামলা দেখেছি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত। বর্তমান সরকার গুম-খুনের রাজনীতি করে না।

এগুলো বলে বিভ্রান্তি ছড়িয়ে ক্ষমতায় যাওয়া যাবে না।আজ রোববার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত যা খুশি করতে চেয়েছে, তাদের বাধা দেওয়া হয়নি। ২৮ অক্টোবর পর্যন্ত দেখেছি। সেদিনের ঘটনায় উপযুক্ত তথ্যের ভিত্তিতে বিএনপি নেতাদের গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ এখন শান্তিপূর্ণ দেশ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখানে এখন আর সন্ত্রাস, জঙ্গি, দস্যু নেই। বিএনপির আমলে প্রতিদিন যে গুম ও খুন হয়েছে এখন নেই। এখন যারা এসব অভিযোগ আনছে তারা বিভ্রান্তি সৃষ্ট করতে চায়।

সুর্নিদিষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি নেতা-কর্মীদের আটক ও গ্রেপ্তার করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

গুম ও খুন বিএনপি প্রথম শুরু করেছে মন্তব্য করে তিনি বলেন, তারা পুলিশ হত্যা, হামলা, নৈরাজ্য করছে। তাদের মুখে মানবাধিকার মানায় না। তাদের সময়ে যে গুম-খুন হয়েছে তা জানলে আঁতকে উঠবেন। গুম ও খুন বিএনপি শুরু করেছে। আওয়ামী লীগ কমিয়ে এনেছে।

হেফাজতে ইসলামের ২৯ ডিসেম্বরের সমাবেশ নিয়ে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে কোনো দল মহাসমাবেশ করতে চাইলে এটা নির্বাচন কমিশনের বিষয়। ইসির ওপর বিষয়টি নির্ভর করছে। আর নিরাপত্তা পরিস্থিতি কী সেটা যাচাই করে নিরাপত্তা বাহিনী দেখবে। এক্ষেত্রে করণীয় নির্ধারণ করবে। এক্ষেত্রে নির্বাচনী বিধি মেনে চলার বিষয়টি দেখবে পুলিশ।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর