thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

"আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটে কোনো অসন্তোষ নেই"

২০২৩ ডিসেম্বর ১১ ১৬:৫৬:৪১

দ্য রিপোর্ট প্রতিবেদক:আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটে কোনো অসন্তোষ নেই।

তিনি বলেন, আমাদের নিয়মিত বৈঠক চলছে। খুব দ্রুত আসন ভাগাভাগির বিষয়টি নিষ্পত্তি হবে এবং জোটের শরিক দলের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়েই ভোট করবে। এছাড়াও আসন বণ্টনের বাইরেও ১৪ দলীয় জোটের প্রার্থীরা যদি কোথাও দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করতে চান, সেটাও তারা পারবেন।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টায় কুষ্টিয়া শিল্পকলা অডিটোরিয়ামে কুষ্টিয়া মুক্ত দিবসের আলোচনায় অংশ নেবার আগে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। ‘১৪ দলীয় জোটের প্রার্থীরা তাদের আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী চান না’- এমন প্রশ্নের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, ওইসব আসনে স্বতন্ত্র প্রার্থী কে আছে, না আছে- সে বিষয়ে কথা বলার সময় এখনো আসেনি।

তিনি বলেন, বিএনপি এ দেশে গুম, খুনের রাজনীতি শুরু করেছিল। বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করে গুম-খুনের রাজনীতি শুরু করেন। তারা আবার মানবাধিকার লঙ্ঘনের কথা বলে। তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার ঘটনা ছিল সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন। এই নিষ্ঠুর ঘটনার সঙ্গেও জিয়াউর রহমান জড়িত ছিল। বিএনপির সময়কালে ২৫ থেকে ২৬ হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। সেই বিএনপি নেতাদের মুখে গুম-খুন ও মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ মানায় না। এটা হাস্যকর।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর