thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

কক্সবাজার বিমানবন্দর রানওয়ে সম্প্রসারণের ব্যয় বাড়লো ২২৫ কোটি টাকা

২০২৩ ডিসেম্বর ২৮ ০১:০১:৫৯
কক্সবাজার বিমানবন্দর রানওয়ে সম্প্রসারণের ব্যয় বাড়লো ২২৫ কোটি টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক :কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের ব্যয় ২২৫ কোটি ৪৫ লাখ ১৯ হাজার ৭৯৯ টাকা বাড়ানোর অনুমোদন দিয়েছে সরকার। একই সঙ্গে স্থানীয় সরকার বিভাগের দুটি প্রকল্পের এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি প্রকল্পের পূর্ত কাজের এবং পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইন্টেনেন্স ড্রেজিং প্রকল্পের পরামর্শক ব্যয় বাড়ানোর অনুমোদন দেয়া হয়েছে।

বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ৪৩তম সভায় এ প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবনাসমূহের বিস্তারিত তথ্য সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি জানান, কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসাণের মোট চুক্তি মূল্য ছিলো ১ হাজার ৫৬৮ কোটি ৮৫ লাখ ৫৬ হাজার ৬৮৮ টাকা। এই প্রকল্পের ভেরিয়েশন বাবদ ২২৫ কোটি ৪৫ লাখ ১৯ হাজার ৭৯৯ টাকা অনুমোদন দেয়া হয়েছে। সাঈদ মাহবুব খান জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘বগুড়া (জাহাঙ্গীরাবাদ)-নাটোর মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নং ডব্লিউপি-০৪ এর পূর্ত কাজ যৌথভাবে মীর হাবিব আলম এবং মাহবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেডের নিকট থেকে ১১৩ কোটি ৮৪ লাখ ৩৬ হাজার ৩৫৮ টাকায় ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রস্তাবের প্রেক্ষিতে পায়রা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক ‘পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইন্টেনেন্স ড্রেজিং’ প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের পরামর্শক হিসেবে যৌথভাবে সিডিআর ইন্টারন্যাশনাল, ডেল্টারেস এবং ডিভকন-কে ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ৯ কোটি ৪ লাখ ৭০ হাজার ৪০২ টাকা ব্যয় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর