thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মার্শ-স্মিথ লড়াইয়ে দিন পার অস্ট্রেলিয়ার

২০২৩ ডিসেম্বর ২৯ ১০:০৯:২৭
মার্শ-স্মিথ লড়াইয়ে দিন পার অস্ট্রেলিয়ার

দ্য রিপোর্ট ডেস্ক:শাহিন শাহ আফ্রিদি ও মির হামজার দারুণ বোলিংয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। তবে সেই অবস্থা থেকে দলকে টেনে তোলেন মিচেল মার্শ ও স্টিভেন স্মিথ।

থিতু হয়ে ব্যাট চালিয়ে বক্সিং ডে টেস্টের তৃতীয় দিন শেষ করেন তারা।

মেলবোর্নে ২৪১ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে তাদের করা ৩১৮ রানের জবাবে খেলতে নেমে ২৬৪ রানে গুটিয়ে যায় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ এখন ৬ উইকেট হারিয়ে ১৮৭।

তৃতীয় দিন খেলতে নেমে মোহাম্মদ রিজওয়ান বিদায় নেন ৪২ রান করে। শেষদিকে আমের জামালের অপরাজিত ৩৩ ও আফ্রিদির ২১ রানে আড়াইশ পার করে পাকিস্তান। অস্ট্রেলিয়ার হয়ে ৪৮ রান খরচায় ৫ উইকেট নেন কামিন্স। ৪ উইকেট শিকার করেন ন্যাথান লায়ন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারান উসমান খাজা। কিছুক্ষণ পর বিদায় নেন মার্নাস লাবুশেন। বেশিক্ষণ টিকতে পারেননি ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। দুইজনকেই বিদায় করেন হামজা। ১৬ রানে ৪ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া যখন বিপাকে, তখন দলের হাল ধরেন মার্শ। ৭০ বলে তিনি পূর্ণ করেন ফিফটি। সেঞ্চুরির সম্ভাবনা জাগালেও ৪ রান আগে বিদায় নিতে হয় তাকে। যাওয়ার আগে ১৩০ বলে করেন ৯৬ রান।

একপ্রান্তে লড়তে থাকা স্মিথ ১৫৩ বলে পূর্ণ করেন ফিফটি। এরপর খুব বেশি সময় টিকতে পারেননি। আফ্রিদির শিকার হয়ে ফেরেন সাজঘরে। দিন শেষে অ্যালেক্স কেয়ারি অপরাজিত আছেন ১৬৫ রান করে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর