thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

শ্রীলংকা দলে বড় রদবদল, ম্যাথুসসহ বাদ ক্রিকেটার

২০২৪ জানুয়ারি ০৪ ১২:২৩:৩৯
শ্রীলংকা দলে বড় রদবদল, ম্যাথুসসহ বাদ ক্রিকেটার

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্বকাপে চরম ভরাডুবি হয় শ্রীলংকা ক্রিকেট দলের। ১০ দলের বিশ্বসেরার মঞ্চে নবম স্থান অর্জন করে চ্যাম্পিয়নস ট্রফির যোগ্যতাও হারিয়েছে অর্জুনা রানাতুঙ্গার উত্তরসূরিরা। ভারতে ব্যর্থ মিশনের পর আইসিসির রোষানলেও পড়ে শ্রীলংকা। ক্রিকেট বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপের পর শ্রীলংকাকে নিষিদ্ধ করে আইসিসি। তবে নিষেধাজ্ঞার কারণে সিরিজ খেলতে বাধা নেই দাসুন শানাকাদের। ব্যর্থতার গল্প ছাপিয়ে এবার জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে শ্রীলংকা।

ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন বিশ্বকাপের মাঝপথে ছিটকে যাওয়া লংকান অধিনায়ক দাসুন শানাকা। তবে এবার অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাকে। এ ছাড়া বিশ্বকাপের ভরাডুবির কারণে দলে এসেছে বড় রদবদল, বাদ পড়েছেন বিশ্বকাপ খেলা ৯ ক্রিকেটার।

বিশ্বকাপে ইতিহাসে প্রথমবার টাইমড আউট হওয়া অভিজ্ঞ ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউসকেও দলে রাখেনি এসএলসি। এই অলরাউন্ডার ছাড়া সর্বশেষ বিশ্বকাপে খেলা আরও আটজন বাদ পড়েছেন। যেখানে রয়েছেন কুশল পেরেরা, দিমুথ করুনারত্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, দুশান হেমন্ত, চামিকা করুনারত্নে, লাহিরু কুমারা, কাসুন রাজিতা ও মাথিশা পাথিরানা।

এদিকে চোট কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ওয়ানডে দলে প্রত্যাবর্তন নির্ভর করছে তার ফিটনেসের ওপর। তবে এই লেগ স্পিনার টি-টোয়েন্টি দলে ফিরেছেন অধিনায়ক হয়ে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য লংকানরা পেল নতুন অধিনায়ক। উইকেটরক্ষক ব্যাটার কুশল মেন্ডিসের অধীনেই আগামী ৬ জানুয়ারি প্রথম ওয়ানডেতে নামবেন স্বাগতিকরা। ১৭ সদস্যের দলে নতুন মুখ জানিত লিয়ানাগে। যিনি থাকবেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায়।

আগামী ৬,৮ ও ১১ জানুয়ারি সিরিজের তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। এর পর ১৪, ১৬ ও ১৮ জানুয়ারি হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দুই ফরম্যাটের ছয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

শ্রীলংকার ওয়ানডে দল
কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচ্চিগে, নুয়ানিদু ফার্নান্ডো, দাসুন শানাকা, জানিত লিয়ানাগে, মাহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা, দুনিত ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, জেফরি ভ্যান্ডারসে, আকিলা ধনাঞ্জয়া ও ওয়ানিন্দু হাসারাঙ্গা (ফিটনেসনির্ভর)।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর