thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

অস্ট্রেলিয়ার নতুন টেস্ট ওপেনার স্মিথ

২০২৪ জানুয়ারি ১০ ১৩:২৬:৪৬
অস্ট্রেলিয়ার নতুন টেস্ট ওপেনার স্মিথ

দ্য রিপোর্ট ডেস্ক:ডেভিড ওয়ার্নার টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেওয়ার তার জায়গায় ওপেনার হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন স্টিভ স্মিথ। তার সেই ইচ্ছা পূরণ হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে ওপেন করতে দেখা যাবে তাকে। একইসঙ্গে অজিদের ওয়ানডে দলের নেতৃত্বও থাকবে তার কাঁধে।

আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দল ঘোষণার সময় প্রধান নির্বাচক জর্জ বেইলি জানান, প্রথম টেস্টে ব্যাটিং ওপেন করছেন স্মিথ। যদিও অনেকেই বলেছিলেন, স্মিথ চার নম্বরেই সেরা। কিন্তু শেষ পর্যন্ত স্মিথের ইচ্ছাকেই গুরুত্ব দিলেন নির্বাচকরা। স্মিথের ছেড়ে দেওয়া চার নম্বরে ব্যাট করবেন ক্যামেরন গ্রিন।

এদিকে টেস্টের পর ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ২০২৩ বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্সকে এই সিরিজে বিশ্রামে রাখা হবে। তাই স্মিথের কাঁধেই যাচ্ছে নেতৃত্বভার। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং-কাণ্ডে অধিনায়কত্ব হারানো স্মিথ অবশ্য গত বছর ভারত সফরে দলের নেতৃত্ব দিয়েছেন। সেবার মায়ের মৃত্যূতে দেশে ফিরে গিয়েছিলেন নিয়মিত অধিনায়ক কামিন্স।

আগামী বুধবার অ্যাডিলেডে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। যেখানে উসমান খাজার সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে স্মিথকে। ১৩ সদস্যের দলে আছেন আরও এক ওপেনার- ম্যাট রেনশ। আছেন পেসার স্কট বোল্যান্ডও। তবে তাদের রাখা হয়েছে ব্যাকআপ হিসেবে। আর কামিন্সের পাশাপাশি বিশ্রামে রাখা হয়েছে মিচেল মার্শ, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডকে।

আর প্রথমবার ওয়ানডে দলে জায়গা পেয়েছেন তরুণ ফাস্ট বোলার ল্যান্স মরিস। তবে বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। সুযোগ পেয়েছেন ঝাই রিচার্ডসন, অ্যারন হার্ডি, ম্যাট শর্ট ও নাথান এলিস।

আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ৩ ম্যাচের সিরিজ শেষ হবে ৬ ফেব্রুয়ারি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর