thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

আবারও হুথিদের লক্ষ্য করে হামলা চালালো যুক্তরাষ্ট্র

২০২৪ জানুয়ারি ১৩ ১৪:৪১:৪৪
আবারও হুথিদের লক্ষ্য করে হামলা চালালো যুক্তরাষ্ট্র

দ্য রিপোর্ট ডেস্ক:লোহিত সাগরে অবস্থারত যুদ্ধজাহাজ থেকে আবারও ইয়ামেনের হুথি বিদ্রোহীদের লক্ষ্য করে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। একাধিক মার্কিন সংবাদমাধ্যমের বরাত দিয়ে এই খবর জানিয়েছে বিবিসি

হুথিদের টেলিভিশন চ্যানেল আল-মাসিরাহ জানিয়েছে শনিবার ইয়ামেনের রাজধানী সানায় এই হামলা চালানো হয়। এর আগে গত বৃহস্পতিবার হুতিদের লক্ষ্য করে ইয়েমেনে হুতি নিয়ন্ত্রিত ৩০টি অঞ্চলে প্রতিরোধ মূলক হামলার পর আবারও এই হামলা চালানো হলো।

বৃহস্পতিবারের হামলায় যুদ্ধবিমান ও টমাহক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়। লোহিত সাগরে হুতিদের টানা জাহাজ-হামলা বন্ধ করতে আকাশ, স্থল ও সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এই হামলাগুলো রাডার সিস্টেম, ড্রোন স্টোরেজ ও লঞ্চ সাইট, ব্যালিস্টিক মিসাইল স্টোরেজ ও লঞ্চ সাইট এবং ক্রুজ মিসাইল স্টোরেজ ও লঞ্চ সাইটকে টার্গেট করে হামলা চালানো হয়। ইয়েমেনের হুথি বিদ্রোহীদের টার্গেট করে হামলা চালানোর পর শুক্রবার জ্বালানি এবং সোনার দাম বেড়েছে।

বিশ্ববাজারে ব্রেন্ট ক্রুড তেলের দাম ব্যারেলপ্রতি ৪ দশমিক ৪৫ শতাংশ বেড়ে ৭৯ দশমিক ২৫ ডলার হয়েছে। অন্যদিকে ডব্লিউটিআই ক্রুডের দাম ২ দশমিক ৬ শতাংশ বেড়ে ৭৩ দশমিক ৮৬ ডলারে দাঁড়িয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর