thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

শুরুর আগে বিতর্কের মুখে বিপিএল

২০২৪ জানুয়ারি ১৩ ১৪:৫০:৫৬
শুরুর আগে বিতর্কের মুখে বিপিএল

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিতর্ক যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। কখনো আম্পায়ারিং, কখনো এডিআরএস। বিপিএলের প্রতিটি আসরেই কোনো না কোনো বিতর্ক সঙ্গী হয়। এবার আসর শুরু হওয়ার আগেই পারিশ্রমিক বিতর্কের মুখে বিপিএল। ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধেও অভিযোগ নির্ধারিত সময়ে পারিশ্রমিক না দেওয়ার।

ক্রিকেটারদের পারিশ্রমিকের ২৫ শতাংশ দেওয়া হয় আসরের শুরুতেই। এর পর টুর্নামেন্টের মাঝামাঝি ৫০ শতাংশ আর টুর্নামেন্ট শেষ হওয়ার পর বাকি ২৫ শতাংশ টাকা পরিশোধ করার নিয়ম ফ্র্যাঞ্চাইজিগুলোর। যদিও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এই নিয়ম মানেনি বলে অভিযোগ করেছেন অভিষেক মিত্র নামে এক ক্রিকেটার।

শুক্রবার (১২ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ক্রিকেটার অভিষেক মিত্র নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পাওনা টাকা না দেওয়ার অভিযোগ তোলেন। সেই পোস্টে অভিষেক লেখেন— ‘আমার গত বছরের বিপিএলের বকেয়া পরিশোধ করেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আমরা আমাদের ভবিষ্যৎ এবং অর্থের জন্য খেলি। কিন্তু তাদের মতো দল খেলোয়াড়দের টাকা দেয় না এবং দিনের পর দিন সেটি নিয়ে কালক্ষেপণ করে।’

তিনি আরও যোগ করেন, ‘বেশিরভাগ খেলোয়াড়ই এ বিষয়ে কোনো কথা বলেন না। আমি দলটির বর্তমান অপারেশন ম্যানেজারের কাছে এই বিষয়ে জানতে চেয়েছি। তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন এবং আবারও একটি নতুন তারিখ দেন। বিষয়টি বাংলাদেশ ক্রিকেটের জন্য সত্যিই দুঃখজনক এবং খারাপ।’ যদিও এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বিপিএলের দশম আসর মাঠে গড়াচ্ছে আগামী ১৯ জানুয়ারি। সাত দলের এই টুর্নামেন্টে ফাইনাল পর্যন্ত মোট ম্যাচ সংখ্যা ৪৬টি। ডিআরএস ছাড়াও এবার অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহার হচ্ছে এই আসরে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর