thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

প্রচণ্ড শীত ও কুয়াশায়  জনজীবন স্থবির 

২০২৪ জানুয়ারি ১৪ ১৩:৪০:৩২
প্রচণ্ড শীত ও কুয়াশায়  জনজীবন স্থবির 

দ্য রিপোর্ট প্রতিবেদক:কয়েকদিন ধরে রাজধানীসহ সারা দেশে প্রচণ্ড শীত ও কুয়াশার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এর সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহ যুক্ত হয়ে শীতকে আরও তীব্রতর করে তুলেছে।

কয়েকদিন ধরে রাজধানীসহ সারা দেশে প্রচণ্ড শীত ও কুয়াশার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এর সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহ যুক্ত হয়ে শীতকে আরও তীব্রতর করে তুলেছে

তাপমাত্রার পারদ নেমে এসেছে এক অঙ্কের ঘরে তথা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। অর্থাৎ কনকনে শীত জেঁকে বসেছে দেশজুড়ে।

দেশজুড়ে এই অবস্থা বিরাজ করতে পারে আগামী আরও কয়েকদিন এবং এই সপ্তাহের শেষের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গত কয়েকদিন ধরে শীতের প্রকোট বেশি পরিলক্ষিত হয়েছে যথারীতি দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে। রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে দিনাজপুরে, ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রাজশাহী বিভাগে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। এছাড়া, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর