thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

লেবানন থেকে ছাড়া ক্ষেপনাস্ত্রে ২ ইসরায়েলী নিহত

২০২৪ জানুয়ারি ১৫ ১৩:০৪:৩৯
লেবানন থেকে ছাড়া ক্ষেপনাস্ত্রে ২ ইসরায়েলী নিহত

দ্য রিপোর্ট ডেস্ক:লেবানন থেকে ছোড়া ট্যাংকবিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরায়েলের উত্তরাঞ্চলে দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। রবিবার (১৪ জানুয়ারি) ইসরায়েলি সীমান্তবর্তী একটি শহরের বাড়িতে ক্ষেপণাস্ত্রটি আঘাত হানলে এই হতাহতের ঘটনা ঘটে। মার্কিন বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসনের শততম দিনে এই হামলা চালানো হয়েছে। চলমান আগ্রাসনে গাজায় প্রায় ২৪ হাজার ফিলিস্তিনি ইতোমধ্যে নিহত হয়েছেন। পুরো উপত্যকার বাসিন্দাদের মধ্যে ৮৫ শতাংশ বাস্তুচ্যুত হয়েছেন। গাজায় ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার অভিযোগে আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে মামলা দায়ের করেছে দক্ষিণ আফ্রিকা।

টাইমস অব ইসরায়েলের খবরে বলা হয়েছে, এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে লেবাননের ইরানপন্থি সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এতে এক ব্যক্তি ও তার বয়স্ক মা নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে হিজবুল্লাহর পক্ষ থেকে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

গত ৭ অক্টোবর ইসরায়েল ও হামাসের মধ্যে সংঘর্ষ শুরু হওয়ার পর প্রায় প্রতিদিন লেবাননের সীমান্ত থেকে হিজবুল্লাহ যোদ্ধা ও ইসরায়েলি সেনাবাহিনীর পাল্টাপাল্টি গোলাগুলি চলছে। এই তিন মাস ধরে সীমান্তবর্তী এলাকায় এই সংঘর্ষে লেবাননে হিজবুল্লাহর শতাধিক যোদ্ধাসহ প্রায় ২০০ জন নিহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েলের উত্তরাঞ্চলে দেশটির ৯ জন সেনা সদস্য ও অন্তত চার জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর