thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

পিকে  হালদারের  আনুষ্ঠানিক বিচার প্রক্রিয়া শুরু

২০২৪ জানুয়ারি ১৬ ১৮:৫১:০৪
পিকে  হালদারের  আনুষ্ঠানিক বিচার প্রক্রিয়া শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভারতে বন্দী পিকে (প্রশান্ত কুমার) হালদারদের বিরুদ্ধে মঙ্গলবার (১৬ জানুয়ারি) থেকে আনুষ্ঠানিক বিচার প্রক্রিয়া শুরু করল কলকাতা নগর দায়রা আদালতের বিচারক শুভেন্দু সাহা। আগামী ১৭ ফেব্রুয়ারি সাক্ষী গ্রহণের দিন ধার্য করেছেন এ বিচারক।

ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর তদন্তে উঠে আসা এক হাজার পাতায় কপিতে যা যা অভিযোগ আনা হয়েছে তা হালদারসহ প্রত্যেককে পড়ে শোনানো হয়েছে। এটি শোনার পর তারা আদালতে জানিয়েছে তারা নির্দোষ। এরপরই তাদের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু হয়।

এদিন আদালতে হালদারদের বিরুদ্ধে চার্জ ফ্রেম (তদন্তে উঠে আসা অভিযোগ) গঠন করেছে ইডির আইনজীবী অরিজিত চক্রবর্তী। তাদের বিরুদ্ধ প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-২০০২ এর আওতায় অভিযোগ আনা হয়েছে। একই ভাবে অরিজিত জানিয়েছেন, বাংলাদেশে তাদের বিরুদ্ধে মামলার যে রায় দেয়া হয়েছে তাও এদিন বিচারককে জানানো হয়েছে। পাশাপাশি আসামিদের চার্জ ফ্রেমেও তা সংযুক্ত করা হয়েছে।

এছাড়া তাদের আর এক সহযোগী পৃথ্বীশ কুমার হালদার কানাডাতে রয়েছেন। ইডি তাকে আনার প্রক্রিয়া চালাচ্ছে বলে বিচারককে জানায় অরিজিত। ফলে সব মিলিয়ে সোমবার থেকে পিকে হালদারদের বিরুদ্ধে বিচার প্রকিয়া শুরু করল ভারতের আদালত।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর