thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

হামাসকে পরাজিত করা এখনো বহু দূরের বিষয়: ইসরাইলের মন্ত্রী

২০২৪ জানুয়ারি ১৭ ১৬:০৫:২২
হামাসকে পরাজিত করা এখনো বহু দূরের বিষয়: ইসরাইলের মন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক:গত তিন মাসের বেশি সময় ধরে ইহুদিবাদী ইসরাইলের হাজার হাজার সেনা গাজার সমস্ত অংশে স্থল অভিযান চালাচ্ছে এবং তাদের বিরুদ্ধে হামাসের প্রতিরোধ লড়াই পুরোদমে অব্যাহত রয়েছে। এমন প্রেক্ষাপটে ইসরাইলের যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্য গিডিয়ন সা’য়ার এই মন্তব্য করলেন।

এর আগে গত মাসে ইসরাইলের সাবেক সেনাপ্রধান ড্যান হালুৎজ বলেছিলেন, ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনগুলোর বিরুদ্ধে যুদ্ধে ইসরাইলি সেনারা এরইমধ্যে পরাজিত হয়েছে। একই সাথে তিনি ইসরাইলের ভবিষ্যৎ নিয়েও উদ্বেগ প্রকাশ করেন। এছাড়া, হামাসের হাতে বন্দি ইসরাইলিদের মুক্তির ব্যাপারেও তিনি সংশয় প্রকাশ করেছিলেন।

গত ৭ অক্টোবর হামাস এবং অন্য কয়েকটি প্রতিরোধ সংগঠন সম্মিলিতভাবে ইসরাইলের বিরুদ্ধে ঐতিহাসিক নজিরবিহীন সফল অভিযান চালায়। সে সময় অন্তত ২৪০ জন ব্যক্তিকে প্রতিরোধ আন্দোলনের যোদ্ধারা গাজায় ধরে নিয়ে যায়। ইসরাইল দীর্ঘদিন যুদ্ধ করলেও একজন বন্দিকেও এ পর্যন্ত তারা মুক্ত করতে পারেনি।

গিডিয়ন সা’য়ারের বরাত দিয়ে ইসরাইলের আর্মি রেডিও জানিয়েছে, “হামাসকে পরাজিত করা এখনো বহু দূরের বিষয় এবং কেউ যদি মনে করে যে, গাজা শাসনের ক্ষেত্রে হামাসের বিকল্প খুঁজে বের করা হবে তাহলে আমি বলব সেটা তা কখনই হবে না।”

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর