thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ১ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

পোড়া রোগীদের কষ্ট দেখে বড়লোক হওয়ার স্বপ্ন বাদ দিই: স্বাস্থ্যমন্ত্রী 

২০২৪ জানুয়ারি ১৮ ১৭:৫২:৫৯
পোড়া রোগীদের কষ্ট দেখে বড়লোক হওয়ার স্বপ্ন বাদ দিই: স্বাস্থ্যমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের বাইরে যাতে আর কোনো মানুষ চিকিৎসা নিতে না যায় সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দিতে আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, ঢাকা মেডিকেল হাসপাতালে বারান্দায় মশারি টানিয়ে শুয়ে থাকা পোড়া রোগীদের কষ্ট দেখে বড়লোক হওয়ার স্বপ্ন বাদ দিই। সেদিন থেকেই তাদের জন্য কিছু করার চেষ্টা শুরু করি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এক সংবর্ধনা অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন।

তিনি বলেন, জীবনে কখনো কোনো অনিয়ম করিনি, আর কোথায় কোনো অনিয়ম হলে সেটা সহ্যও করব না। আমার কিছুই চাওয়ার নেই। একটাই লক্ষ্য সেটা হলো দেশের স্বাস্থ্য খাতকে ঢেলে সাজানো।

এসময় স্বাস্থ্য খাতকে ঢেলে সাজাতে চিকিৎসক, নার্স, স্টাফসহ সবার সহযোগিতা চান ডা. সামন্ত লাল। একইসঙ্গে দেশের বাইরে যাতে আর কোনো মানুষ চিকিৎসা নিতে না যায় সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দিতে তাদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সংবর্ধনা অনুষ্ঠানে জীবনের ইতিহাস তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৮০ দশকে সম্ভবত ঢাকা মেডিকেলে হাসপাতালে বদলি হয়ে এলাম। প্রফেসর ডা. শহিদুল্লাহ স্যারের (তিনি মারা গেছেন) আন্ডারে রেজিস্ট্রার হিসেবে কাজ করতে থাকলাম। তখন ঢাকা মেডিকেল হাসপাতালে দেখতাম বারান্দায় শুয়ে আছে মশারি টানিয়ে বার্ন রোগীরা, প্রচণ্ড দুর্গন্ধ, এত কষ্ট রোগীদের। এগুলো দেখেই তখন থেকে দামি গাড়ি বড়লোক হওয়ার ইচ্ছা বাদ দিয়ে চিন্তা করতে লাগলাম রোগীদের জন্য কিছু করা উচিত। তখন থেকেই সংগ্রাম শুরু। বার্ন রোগীদের জন্য আলাদা কিছু করতে হলে মন্ত্রণালয় কাগজ জমা দিতে হবে। তখন আমি টাইপ করতে পারতাম না। গুলিস্তানে গিয়ে টাইপিস্টের পাশে বসে বলতাম আর টাইপিস্ট সেটা টাইপ করত। সেই কাগজ নিয়ে মন্ত্রণালয়ে জমা দিয়েছিলাম।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর