thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

শিশু আয়ানের মৃত্যু:  তদন্ত প্রতিবেদন পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে

২০২৪ জানুয়ারি ১৯ ১০:৪২:১৮
শিশু আয়ানের মৃত্যু:  তদন্ত প্রতিবেদন পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সুন্নতে খৎনা করাতে গিয়ে ইউনাইটেড হাসপাতালে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশের কথা থাকলেও সেই তদন্ত প্রতিবেদন প্রকাশ আরও এক সপ্তাহ পিছিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে তদন্ত প্রতিবেদন পাঠানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে। সেখান থেকে যাচাই-বাছাই করে এই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশিদ আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে শিশু আয়ানের মৃত্যু নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর গঠিত তদন্ত কমিটির রিপোর্ট স্বাস্থ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়েছে। রিপোর্টের বিস্তারিত আগামী সপ্তাহে জানা যাবে। মন্ত্রণালয়ের কাজ শেষ করে তারাই প্রতিবেদন প্রকাশ করবেন।

শিশু আয়ানের মৃত্যুর পর গত মঙ্গলবার (৯ জানুয়ারি) রাজধানীর বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন তার বাবা মো. শামীম আহমেদ। সেখানে ভুল চিকিৎসা ও অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ তদন্ত শুরু হলেও কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।

পুলিশ বলছে, মামলায় ভুল চিকিৎসা ও অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। তবে অবহেলা ও ভুল চিকিৎসার বিষয়টি নিশ্চিত হতে পুলিশের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দেওয়া হয়েছে। পাশাপাশি আদালতকেও জানানো হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর