thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

দেশের সর্বনিম্ন তাপমাত্রা  শ্রীমঙ্গলে

২০২৪ জানুয়ারি ২০ ১৪:৫৪:২১
দেশের সর্বনিম্ন তাপমাত্রা  শ্রীমঙ্গলে

দ্য রিপোর্ট প্রতিবেদক:শীতের তীব্রতা বেড়েছে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। তবে সকালে চারদিক কুয়াশায় ঢাকা থাকলেও সূর্যের তাপ বৃদ্ধির সঙ্গে সঙ্গে দৃশ্যপট পরিবর্তন হতে শুরু করে।

কুয়াশা আবরণ মুছে গিয়ে চারদিকে রৌদ্রদীপ্ত হয়ে ওঠে। দুপুরে অনুভূত হয় হালকা গরম। তবে বিকেল গড়িয়ে সন্ধ্যা নেমে আসার সঙ্গে সঙ্গে শীতের প্রকোপ বাড়তে শুরু করে।

শনিবার (২০ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, সিলেট শহরে শনিবারের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল থেকে সিলেটের এই সর্বনিম্ন তাপমাত্রা পার্থক্য প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলে অবস্থিত আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া কর্মকর্তা মুজিবুর রহমান বাংলানিউজকে বলেন, আজ শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আমরা সকাল ৬টায় এই রেকর্ড নিয়েছি ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং সকাল ৯টায় পেয়েছি ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ৩ ঘণ্টার ব্যবধানে এই তাপমাত্রা দশমিক ২ ডিগ্রি কমেছে।

আগামী দু-একদিনের মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন শীতের তীব্রতা আরও একটু বাড়তে পারে। তারপর থেকে শীতের তীব্রতা কমে যাবে বলে জানান তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর