thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

মিথ্যাচার করে রাষ্ট্র পরিচালনা করা যায় না:   মঈন খান

২০২৪ জানুয়ারি ২১ ১৯:২৭:০২
মিথ্যাচার করে রাষ্ট্র পরিচালনা করা যায় না:   মঈন খান

দ্য রিপোর্ট প্রতিবেদক:সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, মিথ্যাচার করে রাষ্ট্র পরিচালনা করা যায় না। আওয়ামী লীগ তাদের দায়িত্ব পালন করতে চরমভাবে ব্যর্থ হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘নিরপেক্ষ নির্বাচন ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ড. মঈন খান বলেন, এই রাষ্ট্রের মালিক কোনো রাজনৈতিক দল নয়, রাষ্ট্রের মালিক জনগণ। জনগণই সকল ক্ষমতার উৎস। তাই কেউ যদি মনে করেন—চিরদিনের জন্য ক্ষমতা পেয়ে গেছেন, তাহলে মারত্মক ভুল করছেন।

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ বহুদলীয় গণতন্ত্রকে বাকশালে পরিণত করে আর বিএনপি বাকশালকে বহুদলীয় গণতন্ত্রে রূপান্তরিত করে। এটাই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে প্রভেদ।’

৭ জানুয়ারির সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, প্রহসনের এই নির্বাচনে সরকার চরমভাবে পরাজিত হয়েছে। তাদের পায়ের তলার মাটি সরে গেছে। তারা আজ শূন্যের ওপর দাঁড়িয়ে আছে। তাই যে কোনো মুহূর্তে—এই সরকারের বিদায় নিতে হবে।

আলোচনা সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর