thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

তাপমাত্রা বাড়ার সুসংবাদ, সঙ্গে বৃস্টির পূর্বাভাস

২০২৪ জানুয়ারি ২৩ ১৩:২৫:১৪
তাপমাত্রা বাড়ার সুসংবাদ, সঙ্গে বৃস্টির পূর্বাভাস

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশজুড়ে চলছে হাড় কাঁপানো শীত। রাজধানীসহ সারা দেশের মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে। সবচেয়ে বেশি বিপর্যয়ের শিকর উত্তরের জেলাগুলোর বাসিন্দারা। আজ মঙ্গলবারই ঢাকা ও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এমন পরিস্থিতির মধ্যে তাপমাত্রা বাড়ার ইঙ্গিত দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, আজ ঢাকা, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকার স্টেশনের তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস হলেও স্থানগুলোর তাপমাত্রা ১০–এর নিচে। তাই এখানে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। চার বিভাগ ছাড়াও মৌলভীবাজার, ভোলা, কুমিল্লা ও বরিশাল জেলাতেও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আবহাওয়াবিদরা বলেছেন, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা বেড়ে শীতের তীব্রতা কমতে পারে। সেই সঙ্গে আগামী বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে। একদিন আগে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল দিনাজপুর ও নওগাঁর বদলগাছীতে।

অপরদিকে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা বিভাগ শৈত্যপ্রবাহের আওতায় থাকলেও শুধু ঢাকার সর্বনিম্ন তাপমাত্রাই ১০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে রয়েছে। ঢাকা বিভাগের অন্যান্য স্টেশনের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর