thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

সাকিব আল হাসানের চোখের জটিলতা, থাকবেন বিশ্রামে

২০২৪ জানুয়ারি ২৫ ১০:২২:৪৬
সাকিব আল হাসানের চোখের জটিলতা, থাকবেন বিশ্রামে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সাকিব আল হাসানের চোখের জটিলতা কমছেই না। যুক্তরাষ্ট্র ও লন্ডন ঘুরে সবশেষ সিঙ্গাপুরে চোখের ডাক্তার দেখান তিনি।

এরপর জানা গেছে, চোখের এক জটিল সমস্যায় পড়েছেন সাকিব। আপাতত বিসিবির মেডিকেল বিভাগের পর্যবেক্ষণে থাকবেন তিনি।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘সাকিব বাঁ চোখের সূক্ষ্ম সমস্যায় ভুগছে। বাংলাদেশ ও বিদেশের চক্ষু বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করার পর ও একাধিক পরীক্ষা-নিরীক্ষার পর তার চোখে এক্সট্রাফোভাল সেন্ট্রাল সেরাস কোরিওরেটিনোপ্যাথি রোগের সংক্রমণ পাওয়া গেছে। আপাতত তার সমস্যা পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’

‘এক্সট্রাফোভাল সেন্ট্রাল সেরাস কোরিওরেটিনোপ্যাথি এমন একটি অবস্থা যা চোখের রেটিনাকে প্রভাবিত করে। যা দৃষ্টিশক্তিতে ব্যাঘাত ঘটায়। সাকিবের ব্যাপারটি মেডিক্যাল দল গভীরভাবে পর্যবেক্ষণ করবে এবং কার্যকরভাবে এই ব্যাপারে ব্যবস্থা নেবে। ’

ভারত বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব। তখনই চেন্নাইয়ে চক্ষু বিশেষজ্ঞের পরামর্শ নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক। দেশে আসার পরও ঢাকাতে চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন তিনি। পরে যুক্তরাষ্ট্রে বিশেষজ্ঞ ডাক্তার দেখান ।

এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর আগে লন্ডনে গিয়েছিলেন সাকিব। ফিরে এসে একটি ম্যাচও খেলেন তিনি। খেলার সময় আবারও সমস্যা অনুভব করলে সিঙ্গাপুরে যান সাকিব। ফেরার পরই তার অবস্থা জানিয়ে বিবৃতি দিলো বিসিবি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর