thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

সূচকের বড় পতন

২০২৪ জানুয়ারি ২৬ ০০:২১:৫৮
সূচকের বড় পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সূচকের বড় পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়।

একইসঙ্গে এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেশ কমেছে। আর উভয় বাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭০.২৪ পয়েন্ট কমে ৬ হাজার ১৫৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২০ পয়েন্ট কমে ১ হাজার ৩৫২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট কমে ২ হাজার ১১৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৮৫টির, কমেছে ২৮২টির এবং অপরিবর্তীত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে এদিন মোট ৮৭০ কোটি ৯০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ১৭৩ কোটি ২১ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সিএসসিএক্স ১৫৩.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫১০ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ২৫৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৩৫ পয়েন্টে, শরীয়াহ সূচক ১৪.৪৪ পয়েন্ট কমে ১ হাজার ১৩০ পয়েন্টে ও সিএসই৩০ সূচক ১১৫ পয়েন্ট কমে ১৩ হাজার ১৯২ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২৬০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৬৩টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত আছে ২০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। দিন শেষে সিএসইতে ১৫ কোটি ৩৬ লাখ ৮১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৩ কোটি ৩৫ লাখ ৫৮ হাজার টাকা।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর