thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

খান ইউনিসে হামাস-ইসরায়েল প্রচন্ড সংঘর্ষ

২০২৪ জানুয়ারি ২৮ ১০:২০:২৯
খান ইউনিসে হামাস-ইসরায়েল প্রচন্ড সংঘর্ষ

দ্য রিপোর্ট ডেস্ক:আন্তর্জাতিক আদালত ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা বন্ধে ইসরাইলকে নির্দেশ দেয়ার পরও দেশটির হায়েনারা গেলো ২৪ ঘণ্টায় ১৭৪ জনকে হত্যা করেছে, জখম হয়েছে কমপক্ষে ৩১০ জন। গাজার হামাসের নিয়ন্ত্রণে থাকা স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার (২৭ জানুয়ারি) জানিয়েছে, গাজায় ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৬ হাজার ছাড়িয়ে গেছে, আহত ৬৪ হাজারের বেশি মানুষ; যাদের বেশিরভাগই নারী ও শিশু।

শনিবার (২৭ জানুয়ারি) গাজা জুড়ে বোমা হামলা আরও তীব্র করেছে ইসরাইলের সেনাবাহিনী। বিশেষ করে গাজার দক্ষিণের শহর খান ইউনিসের হাসপাতালসহ বিভিন্ন অবকাঠামো লক্ষ্য করে ক্রমাগত বিমান হামলা চালানো হচ্ছে। খান ইউনিসে হামাস ও ইসরাইলি বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে। সেখানের নাসের হাসপাতাল এরই মধ্যে পুরোপুরি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম বিপাকে পড়েছে রোগীরা।

দক্ষিণ গাজার প্রধান শহর খান ইউনিসে গত ২৪ ঘণ্টায় হামাসের ১১ যোদ্ধাকে হত্যার দাবি করেছে ইসরাইল। শনিবার (২৭ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী। আইডিএফের এক বিবৃতিতে বলা হয়েছে, গাজার হামাস যোদ্ধারা ইসরাইলি সেনাদের লক্ষ্য করে বিস্ফোরক দ্রব্য মোতায়েন এবং রাইফেল ও রকেটচালিত গ্রেনেড ছোড়ার সময় তাদের হত্যা করা হয়।

এর আগে গত ২৩ জানুয়ারি খান ইউনিস শহর ঘিরে ফেলার দাবি করে ইসরাইল। দেশটির সামরিক বাহিনী বলেছে, কয়েকদিন ধরে খান ইউনিসে ব্যাপক হামলা চালাচ্ছে তাদের সেনারা। এখন তারা শহরটি ঘিরে ফেলেছে। বর্তমানে হামলা আরও জোরদার করা হয়েছে। সেখানে হামাস যোদ্ধারাও জোরালো অবস্থান নিয়েছে। এরিমধ্যে ইসরাইলি সেনাদের ব্যাপক ক্ষতির দাবি করেছে গোষ্ঠীটি।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর