thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ইসলামী ব্যাংকের উপশাখা ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত 

২০২৪ জানুয়ারি ২৮ ১০:৩০:২৯
ইসলামী ব্যাংকের উপশাখা ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির উপশাখা ব্যবসায় উন্নয়ন সম্মেলন শনিবার (২৭ জানুয়ারি) লো মেরিডিয়েন হোটেলে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মুহাম্মদ মুনিরুল মওলা।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক অর্র্র্থনৈতিক উন্নয়নে অসামান্য ভূমিকা পালন করছে। এ ব্যাংক নিজস্ব আমদানি ব্যয় পরিশোধের পরও এ পর্যন্ত অতিরিক্ত ১২ বিলিয়ন ডলারের বেশি বাংলাদেশ ব্যাংকে জমা করে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দেশের ১৪ হাজার শিল্প প্রতিষ্ঠান ইসলামী ব্যাংকের অর্থায়নে পরিচালিত হচ্ছে যেখানে এক কোটিরও বেশি মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এ ব্যাংক এজেন্ট ব্যাংকিং ও পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তি ও দারিদ্র বিমোচনে অবদান রেখে চলেছে।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার কারণে ইসলামী ব্যাংক গ্রাহকের আস্থার ব্যাংকে পরিণত হয়েছে। ব্যাংকের অগ্রগতিতে ৩৯৪টি শাখার পাশাপাশি ২৪৯ উপশাখাও গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তিনি সর্বোচ্চ পেশাদারীত্বের সাথে এবং নিবেদিত হয়ে গ্রাহকদের প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানান। ২০২৪ সালে ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে তিনি ইনচার্জবৃন্দকে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর