thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

গণতন্ত্র হরণ করেছে আওয়ামী লীগ:  মঈন খান

২০২৪ জানুয়ারি ২৮ ১৫:২৪:৩৭
গণতন্ত্র হরণ করেছে আওয়ামী লীগ:  মঈন খান

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, বাংলাদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্রের জন্য। এই গণতন্ত্র হরণ করেছে আওয়ামী লীগ। যদি গণতন্ত্র না থাকে, এ দেশের মানুষ কেন যুদ্ধ করেছিল, বুকের তাজা রক্ত দিয়েছিল?

রোববার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। “ডামি নির্বাচনে অবৈধ সংসদ বাতিল ও নির্দলীয় সরকার প্রতিষ্ঠায় করণীয়” শীর্ষক আলোচনা সভার আয়োজন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

ড. মঈন খান বলেন, আওয়ামী লীগ যা করে বিএনপি তা করে না। বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগ ছিল পলায়নকারী দল এমন মন্তব্য করে মঈন খান বলেন, যুদ্ধ করেছিল দেশের খেটে খাওয়া মানুষ। আওয়ামী লীগ কোন মুক্তিযুদ্ধ করেনি। দেশের মানুষ কানাডায় বেগম বাড়ি, সেকেন্ড হোম চায় না। তারা চায় ৫ বছর পর একদিন ভোট দিতে, সেটাই কি অপরাধ? ১৮ কোটি মানুষ কি এই অধিকার টুকু পাবে না।'

তিনি বলেন, আমাদের কালো পতাকা মিছিল নিয়ে ঠাট্টা করেছে আওয়ামী লীগ। তারা বলেছে 'কালো পতাকা মিছিল তো শোকের'। কিন্তু আওয়ামী লীগ হয়তো জ্ঞান হারিয়ে ফেলেছ। তারা এ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এর চেয়ে আর বড় কোন শোক নেই।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর