thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

নির্বাচনে ভারত আমাদের পাশে ছিল : কাদের

২০২৪ জানুয়ারি ২৮ ১৫:২৯:৪৮
নির্বাচনে ভারত আমাদের পাশে ছিল : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: নির্বাচনে ভারত আমাদের পাশে ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (২৮ জানুয়ারি) বেলা ১১টায় ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাৎ শেষে সংবাদ সম্মেলনে এমন কথা বলেন তিনি। এসময় তিনি আরও বলেন,অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংশয় ও অবিশ্বাসের দেয়াল ভেঙে দিয়েছেন। যা দুই দেশের জনগণের জন্য সুফল বয়ে এনেছে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে সার্বিক বিশ্ব পরিস্থিতির প্রেক্ষাপটে ভারত আমাদের পাশে ছিল। সেটা আমাদের দরকার ছিল। কিছু দেশ মিলে এদেশের কিছু রাজনৈতিক দলের সাথে পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করেছে। সেই প্রেক্ষাপটে ভারত ভালো ভূমিকা রেখেছে।

তিনি বলেন, সরকার নির্ভার না। তবে কিছু বিষয়ে আমরা চ্যালেঞ্জের মুখে আছে। তা হচ্ছে ৫ কোটি যুবকের কর্মসংস্থান করা। প্রতিবছরে প্রায় ২০ লাখ কর্মসংস্থান আমাদের করতেই হবে। এছাড়া দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা, জ্বালানি সঙ্কটসহ আরও কিছু চ্যালেঞ্জ আছে যা মোকাবেলা করতে হবে। ড..ইউনুস প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা ক্ষতিগ্রস্ত, যারা বঞ্চিত তারাই মামলা করেছে। গরিবের টাকা আত্মসাৎ করেছে আর বিচার হবে না। এটা তো হয় না।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসা নিয়ে একটি চ্যালেঞ্জ আছে। এ নিয়ে বর্তমান সরকারের প্রথম মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। আমরা কাজে বসে গেছি।’

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর