thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়ায়:  ডিজি

২০২৪ জানুয়ারি ২৮ ১৫:৩২:২৪
করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়ায়:  ডিজি

দ্য রিপোর্ট প্রতিবেদক:করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়ায় বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

রোববার (২৮ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন উপস্থিত ছিলেন।

করোনার নতুন ধরনের বিষয়ে সরকারের পরিকল্পনা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী মহাপরিচালক বলেন, করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়ায়। কিন্তু এতে প্রাণহানির শঙ্কা কম। এই ভ্যারিয়েন্টের এগেনেস্টে আমাদের যে ভ্যাকসিন আছে, সেটা কার্যকরি এবং এটা দেওয়ার পদক্ষেপ নিয়েছি। নিউমোনিয়া নিয়ে এক প্রশ্নের তিনি বলেন, এই সিজনে অন্যান্য বছরের তুলনায় অবশ্যই নিউমোনিয়ার প্রকোপ অনেক বেশি। বিশেষ করে শিশু ওয়ার্ডগুলো রোগীতে ভর্তি হয়ে গেছে।

মহাপরিচালক বলেন, আমাদের বাতাসে যে পরিমাণ ধুলা-বালি, ময়লা আছে তা খুব একটা সুখকর নয়। আমরা মাস্ক পরতে বলছি। সাধারণ স্বাস্থ্য বিধি মেনে চলতে বলছি। আমরা ফ্রন্ট লাইনে যেমন ডাক্তার আছেন, তাদেরকে আমরা বলছি আমাদের টিকা আছে, আপনারা টিকা নিয়ে নেবেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর