thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

নিপা ভাইরাসে আরও একজনের মৃত্যু

২০২৪ জানুয়ারি ২৯ ১২:৪৫:৪০
নিপা ভাইরাসে আরও একজনের মৃত্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক:প্রাণঘাতী নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মানিকগঞ্জে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় দুইজনের মৃত্যু হলো ভাইরাসে। গত ১৬ জানুয়ারি বাবুল মিয়ার মৃত্যুর পর শনিবার রাতে ঢাকার একটি হাসপাতালে মৃত্যু হয় নিপা ভাইরাসে আক্রান্ত লুৎফর রহমানের। তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

নিহত বাবুল মিয়া (৩৮) ও লুৎফর রহমান (২৭) মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল ইউনিয়নের বাসিন্দা।

বাবুল মিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ মোয়াজ্জেম আলী খান চৌধুরী। লুৎফর রহমানের মৃত্যুর বিষয়টি জানিয়েছেন পুটাইল ইউনিয়ন পরিষদের সদস্য জসিম উদ্দিন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া বাবুল মিয়া গত ১৬ জানুয়ারি মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হন। সেখানে ১৭ জানুয়ারি পর্যন্ত তিনি চিকিৎসাধীন ছিলেন। পরে নিপা ভাইরাসে আক্রান্ত হতে পারেন এমন লক্ষণ দেখা দেয়ায় আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআরবি) থেকে টিম আসে এবং তার স্বাস্থ্য পরীক্ষা করে। ১৮ জানুয়ারি ঢাকার পপুলার হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয় বাবুল মিয়াকে। পরে চিকিৎসাধীন অবস্থার শনিবার রাতে তার মৃত্যু হয়।

বাবুল মিয়া সদর উপজেলার পুটাইল ইউনিয়নের মান্তা এলাকার সাবেক ইউপি সদস্য মাইনুদ্দিনের ছেলে। নিহত লুৎফর রহমান একই ইউনিয়নের ঘোস্তা জাহাঙ্গীর নগর এলাকার নাজিমুদ্দিনের ছেলে। তিনি গত ১৬ জানুয়ারি খেজুরের কাঁচা রস খাওয়ার পর তার মাথাব্যথা ও জ্বর শুরু হয়। প্রথমে ঘোস্তা বাজারের স্থানীয় ডাক্তারের কাছ থেকে ওষুধ নেন লুৎফর। কিন্তু তাতে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

মানিকগঞ্জ জেলার সিভিল সার্জন চিকিৎসক মোয়াজ্জেম আলী খান চৌধুরী জানান, খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে বাবুল মিয়া নামের এক ব্যক্তি ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তবে লুৎফরের মৃত্যুর বিষয়ে তাদের কাছে কোনো তথ্য নেই।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর