thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

বেস্ট হোল্ডিংসের আইপিওর শেয়ার বরাদ্দ

২০২৪ জানুয়ারি ৩১ ১২:০৩:২৯
বেস্ট হোল্ডিংসের আইপিওর শেয়ার বরাদ্দ

দ্য রিপোর্ট প্রতিবেদক:স্টক এক্সচেঞ্জ ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের (ইএসএস) মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে প্রো-রাটা ভিত্তিতে ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি বেস্ট হোল্ডিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) শেয়ার বরাদ্দ দেওয়া হয়েছে। কোম্পানিটির আইপিওতে নির্ধারিত সংখ্যার চেয়ে বেশি আবেদন জমা পড়ায় আনুপাতিক হারে শেয়ার বরাদ্দ দেওয়া হয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) ডিএসই টাওয়ারে (নিকুঞ্জ-২) কোম্পানিটির শেয়ার বরাদ্দের এ আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসই)-এর প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ, বেস্ট হোল্ডিংস লি. কোম্পানি সচিব আবুল কালাম আজাদসহ প্রতিষ্ঠানসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোম্পানিটির বিনিয়োগকারীদের জন্য মোট ৩৫০ কোটি টাকার বিপরীতে ১৩২১ কোটি ২১ লাখ ২১ হাজার ৩৫৫ টাকার আবেদন জমা পড়ে, যা প্রতিটি শেয়ারের বিপরীতে ৩.৭৭ গুন বেশি। প্রতি ১০ হাজার টাকা আবেদনের বিপরীতে নিবাসী বাংলাদেশি বিনিয়োগকারীরা ৮৬টি শেয়ার ও অনিবাসী বাংলাদেশি বিনিয়োগকারীরা ১০১টি শেয়ার বরাদ্দ পায়।

এর আগে, গত ১৪ জানুয়ারি নিবাসী ও অনিবাসী বাংলাদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে বেস্ট হোল্ডিংসের আইপিওর আবেদন জমা নেওয়া শুরু হয়। এটি আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত চলে। এতে সর্বনিম্ন আবেদনের সীমা ছিল ১০ হাজার টাকা; আর সর্বোচ্চ সীমা ছিল ১৫ লাখ টাকা।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর