thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ

২০২৪ জানুয়ারি ৩১ ১৮:৪৯:১৭
সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সপ্তাহের শেষ চতুর্থ কার্যদিবস বুধবার (৩১ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়। এদিন বাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে। আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩.১২ বেড়ে ৬ হাজার ১৫৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ২.৪৩ বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.২৬ বেড়ে ২ হাজার ১০৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৪৫টি, কমেছে ২০৭টির এবং অপরিবর্তীত আছে ৪১টি কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে এদিন মোট ৯৭৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৩৯ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অপরদিকে, সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৮.৪৭ কমে অবস্থান করছে ১০ হাজার ৪৩৮ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১৪.৮০ কমে অবস্থান করছে ১৭ হাজার ৪২৭ পয়েন্টে, শরিয়াহ সূচক ৩.৩৫ বেড়ে ১ হাজার ১৩১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৩.৯৮ বেড়ে ১৩ হাজার ১৯৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২৫৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৯১টি কোম্পানির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত আছে ২৫টির। দিন শেষে সিএসইতে ১৪ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৮ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর