thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

২৮টি দেশে মোসাদের হাজার হাজার  গুপ্তচর শনাক্ত করেছে ইরান

২০২৪ ফেব্রুয়ারি ০৪ ০৮:০৬:৪১
২৮টি দেশে মোসাদের হাজার হাজার  গুপ্তচর শনাক্ত করেছে ইরান

দ্য রিপোর্ট ডেস্ক:ইসলামী প্রজাতন্ত্র ইরান বিশ্বের ২৮টি দেশে ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের হাজার হাজার এজেন্টকে সনাক্ত করেছে। গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলের গুপ্তচর সংস্থাগুলোর বিরুদ্ধে ইরানের পক্ষ থেকে এটি ছিল সর্ববৃহৎ কম্বাইন্ড ইন্টেলিজেন্স এবং কাউন্টার ইন্টেলিজেন্স অপারেশন।

বিবৃতিতে বলা হয়েছে, সিরিজ আকারে গোয়েন্দা-পাল্টা গোয়েন্দা, আক্রমণাত্মক ও প্রতিরক্ষামূলক পদক্ষেপ এবং গোয়েন্দা তথ্য সংগ্রহের বিভিন্ন পদ্ধতি ব্যবহারের মাধ্যমে ইসরাইলি গুপ্তচর সনাক্ত করার অভিযান পরিচালিত হয়েছে যার মাধ্যমে "অনন্য" এবং "অভূতপূর্ব" তথ্য লাভ করা সম্ভব হয়েছে।

ইরানের এই গোয়েন্দা অভিযানের মাধ্যমে অত্যন্ত গোপন এবং গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনার তথ্য যেমন হাতে এসেছে, তেমনি হাতে এসেছে অস্ত্র তৈরির কারখানা ও দখলদার ইসরাইলের কৌশলগত বেসামরিক শিল্প কারখানার তথ্য।

এই বিবৃতিতে বলা হয়েছে, মোসাদের যে হাজার হাজার গুপ্তচরকে সনাক্ত করা হয়েছে তারা প্রধানত এশিয়া, আফ্রিকা এবং ইউরোপ মহাদেশে তৎপর। তবে কোন কোন দেশে ইসরাইলি গোয়েন্দাদের সনাক্ত করা হয়েছে বিবৃতিতে তা উল্লেখ করা হয়নি। বিবৃতিতে অবশ্য বলা হয়েছে, ইরানের রাজধানী তেহরানসহ বিভিন্ন প্রদেশে এ ধরনের গুপ্তচরদের তৎপরতা রয়েছে। এসব গুপ্তচরের মধ্যে অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে এবং কেউ কেউ নিরাপত্তা নজরদারিতে রয়েছে। এর পাশাপাশি বিদেশে অবস্থানরত কিছু ইরানি নাগরিকও মোসাদের সঙ্গে যুক্ত রয়েছে বলে তথ্য পাওয়া গেছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর