thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

সূচকের বড় উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ 

২০২৪ ফেব্রুয়ারি ০৪ ১৮:০৮:০৪
সূচকের বড় উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৪ ফেব্রুয়ারি) সূচকের বড় উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়। একইসঙ্গে এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

এছাড়া, উভয় বাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৬.৭৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৮.১৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ১২৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৯৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৩২১টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তীত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে এদিন মোট ১ হাজার ৫৮০ কোটি ৪০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ১২২ কোটি ৯ লাখ টাকা। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ১২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৮৩ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ২১৮.৬৭ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৮৪৪ পয়েন্টে, শরীয়াহ সূচক ৭.০৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪৯ পয়েন্টে ও সিএসই৩০ সূচক ৩২.৪৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩০৯ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে ২৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ২২৬টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত আছে ২০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। দিন শেষে সিএসইতে ১৮ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৭ কোটি ৯৯ লাখ টাকা।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর