thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

কোচ নিয়োগের আগে মৌখিক পরীক্ষা নেবে বিসিবি

২০২৪ ফেব্রুয়ারি ০৫ ১২:২৫:৪২
কোচ নিয়োগের আগে মৌখিক পরীক্ষা নেবে বিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক:ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশ দলের কোচিং স্টাফদের অনেকেই চলে গেছেন। কোচিং স্টাফদের শুন্য জায়গাগুলো পূরণ করতে আগেই বিজ্ঞাপন দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী মাসে শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজের আগেই কোচদের শূন্যস্থানগুলো পূরণ হয়ে যাবে বলে আশা করছেন গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ। তবে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে নতুন করে বিসিবি যে প্রস্তাব দিয়েছিল তাতে রাজি হননি শ্রীলংকান কিংবদন্তি।

ভারত বিশ্বকাপের আগেই দায়িত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন ব্যাটিং কোচ জেমি সিডন্স। কথামতো চলেও যান তিনি। পরে বিদায় নেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ, কন্ডিশনিং কোচ নিক লি এবং কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখর। ফাঁকা জায়গাগুলোতে দ্রুতই নতুন কোচ আসছে বলে জানিয়েছেন কোচিং নিয়োগ কমিটির সদস্য খালেদ মাহমুদ।

রোববার তিনি বলেন, ‘একটা সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। নতুন কোচ আসতে হয়তো এক সপ্তাহ সময় লাগবে। আমাদের একটা মৌখিক পরীক্ষা আছে। সেটি নিয়ে এক সপ্তাহের মধ্যে হয়তো আমরা চিন্তা করতে পারবো কাকে আনা যাবে। আমরা আশা করছি, শ্রীলংকা সিরিজের আগেই হবে।’

বর্তমানে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও তার সহকারী নিক পোথাস দায়িত্ব সামলাচ্ছেন। বেশ কয়েকটি জায়গা খালি থাকলেও এবার ফিটনেস ও কন্ডিশনিং কোচ, ব্যাটিং কোচ ও বোলিং কোচ- এই তিন পদে নতুন নিয়োগ দেওয়ার বিষয়ে চিন্তা করা হচ্ছে।

স্পিন বোলিং কোচের জন্য হেরাথকে ভেবে রেখেছিল বিসিবি। কিন্তু হেরাথ বিসিবির প্রস্তাবে রাজি না হওয়ায় নতুন করে আবার বিজ্ঞপ্তি দেওয়া হবে। আগামীকালের মধ্যে অনলাইনে আবেদন করা কোচদের সাক্ষাৎকার নিয়ে ফেলবে বিসিবি।

নিয়োগ কমিটিতে রয়েছেন নাঈমুর রহমান দুর্জয়, জালাল ইউনুস বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী এবং ডেভিড মুর।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর