thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ১ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

মিয়ানমারের ফাঁদে বাংলাদেশ পা দিবেনা:  ওবায়দুল কাদের

২০২৪ ফেব্রুয়ারি ০৫ ১৭:২৯:২৩
মিয়ানমারের ফাঁদে বাংলাদেশ পা দিবেনা:  ওবায়দুল কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:মিয়ানমার যতোই প্রলুব্ধ করুক না কেন বাংলাদেশ কোনো ফাঁদে পা দেবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মিয়ানমার যতোই প্রলুব্ধ করুক, বাংলাদেশ কোনো ফাঁদে পা দেবে না। আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চায় বাংলাদেশ।

মিয়ানমার অভ্যন্তরীণ যুদ্ধ পরিস্থিতিতে সীমান্ত পেরিয়ে জান্তা সরকারের নিরাপত্তারক্ষীদের বাংলাদেশে আশ্রয় নেওয়ার মধ্যে এ কথা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সামরিক জান্তা নিয়ন্ত্রিত মিয়ানমারের সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে ব্যাপক গোলাগুলির পর চৌকি ছেড়ে পালিয়ে এ পর্যন্ত দেশটির আধাসামরিক বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) অন্তত ৯৫ সদস্য অস্ত্রসহ বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

বিদ্রোহীদের হামলায় একের পর এক জায়গা হারাচ্ছে মিয়ানমার সেনাবাহিনী। আবার তাদের হামলার গোলাবারুদ সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসেও পড়ছে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ কখনোই যুদ্ধের পক্ষে নয়। এটি তাদের নিজস্ব কনফ্লিক্ট। এটি যেন পার্শ্ববর্তী দেশের জন্য আতঙ্কের কারণ না হয়।

সীমান্তবর্তী দেশে সংঘাতের মধ্যেই রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠক করেছেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

সেই বৈঠকের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চীনের প্রতিনিধিকে গতকাল বলা হয়েছে যে, এ ধরনের সংঘাত থেকে দুরে থাকতে মিয়ানমারকে যেনো অনুরোধ করে চীন।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর