thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

নিউজিল্যান্ড সফরে অস্ট্রেলিয়াকে ক্যাপ্টেন মার্শ

২০২৪ ফেব্রুয়ারি ০৬ ১৩:৪৭:১৪
নিউজিল্যান্ড সফরে অস্ট্রেলিয়াকে ক্যাপ্টেন মার্শ

দ্য রিপোর্ট ডেস্ক:অ্যারন ফিঞ্চ অবসর নেওয়ার পর ওয়ানডেতে নেতৃত্বের ভার তুলে দেওয়া হয় প্যাট কামিন্স। সেই কামিন্স পরে অস্ট্রেলিয়াকে দিয়েছেন বিশ্বকাপ জয়ের স্বাদ।

তবে টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য এখনো স্থায়ী অধিনায়ক ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। অনুমিত ছিল নিউজিল্যান্ড সফরে পূর্ণশক্তির দল নিয়ে যাবে তারা।

সেই পূর্ণশক্তির দলে প্যাট কামিন্স নয়, বরং অধিনায়ক করা হয়েছে মিচেল মার্শকে। পূর্ণকালীন অধিনায়কত্ব নিয়ে প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, 'একটা বিষয় সম্পর্কে আমরা অবগত যে, মিচ এখনো অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের (কোচ) সঙ্গে কাজ করার সুযোগ পায়নি। নিউজিল্যান্ড সফর দিয়ে ম্যাকডোনাল্ড আবার কাজে ঝাঁপিয়ে পড়বে। তাই এখানে তারা দুজন একসঙ্গে কেমন করে, সেটা দেখার ভালো একটি সুযোগ। আমরা আত্মবিশ্বাসী যে, তাদের জুটিটা সফল হবে। তবে এখন পর্যন্ত আমরা তা দেখিনি। '

জুনে বিশ্বকাপের আগে ছয়টি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে শুক্রবার থেকেই শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ। যেখানে অস্ট্রেলিয়ার হেড কোচ হিসেবে থাকবেন ড্যানিয়েল ভেট্টরি। এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকা সফরেও অস্ট্রেলিয়ার নেতৃত্ব দিয়েছিলেন মার্শ। তখনো কোচ হিসেবে ম্যাকডোনাল্ডকে পাননি তিনি।

এখনো শুরু না হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের স্কোয়াডে থাকা শন অ্যাবট ও জেসন বেহরেনডর্ফের জায়গা হয়নি নিউজিল্যান্ড সফরে। যদিও বেহরেনডর্ফ গতবার অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার ছিলেন। কিন্তু প্যাট কামিন্স, মিচেল স্টার্কদের জন্য জায়গা ছেড়ে দিতে হয়েছে তাকে।

এদিকে সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনে। অকল্যান্ডে সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ২৩ ও ২৫ ফেব্রুয়ারি।

নিউজিল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল:মিচেল মার্শ (অধিনায়ক), প্যাট কামিন্স, টিম ডেভিড, ন্যাথান এলিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর