thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

বাইডেনের চিঠি পেয়ে  ওবায়দুল কাদের  আত্মহারা:  রিজভী 

২০২৪ ফেব্রুয়ারি ০৮ ১৮:১১:৩৩
বাইডেনের চিঠি পেয়ে  ওবায়দুল কাদের  আত্মহারা:  রিজভী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:আওয়ামী লীগ নিজেদের ব্যর্থতা ঢাকতে প্রতিনিয়ত নানা রকম প্রচারণা চালাচ্ছে- এমন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠি নিয়ে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আনন্দে আত্মহারা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, দেশের মানুষের সমস্যা সমাধান না করে, তার বদলে কে কে আওয়ামী লীগের কারচুপির নির্বাচনে শুভেচ্ছা জানালো- তা নিয়ে প্রচারণা চালানোয় ব্যস্ত ওবায়দুল কাদের। বর্তমানে তাদের আচরণ দেখে বোঝা যাচ্ছে, আওয়ামী লীগের অস্তিত্ব টিকে আছে বিদেশি শক্তির সহায়তায়। তারা এখন পরনির্ভরশীল ও প্রভুদের সহায়তায় অবৈধভাবে ক্ষমতায় টিকে আছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে বান্দরবানে সীমান্ত অরক্ষিত হয়ে পড়েছে। মানুষের জীবন হুমকির মুখে পড়েছে এবং দেশ অরক্ষিত হয়ে পড়েছে। সীমান্তে রক্ত ঝরছে, সে ব্যাপারে সরকার কার্যকরি কোনো উদ্যোগ নিতে পারছে না। আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় আছে, ততদিন দেশের কেউ নিরাপদ নয়। জনসমর্থন না থাকায়, জনগণের ভোটে নির্বাচিত না হওয়ার কারণে, দুর্বল সরকার হওয়ায়-ক্ষমতাসীনরা মিয়ানমারের বিষয়ে জোরালো প্রতিবাদ করতে পারছে না। সরকারের কূটনৈতিক তৎপরতার ঘাটতি রয়েছে। নতজানু সরকারের কারণে তারা নিশ্চুপ। বিএনপির এ নেতা বলেন, ‘পঁচাত্তরের পর সবচেয়ে নিরপেক্ষ নির্বাচন হয়েছে এবার’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্য হাস্যকর ছাড়া আর কিছু নয়। অথচ, শতাব্দীর শ্রেষ্ঠ তামাশা ছিল ৭ জানুয়ারির ডামি নির্বাচন। সেই নির্বাচনে সরকার গঠন করা প্রধানমন্ত্রী তো এমনটাই বলার কথা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর