thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচকের উত্থানে লেনদেন শেষ

২০২৪ ফেব্রুয়ারি ০৮ ১৮:২২:১৭
সূচকের উত্থানে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেশ বেড়েছে। এদিন ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২০.৮৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ০.১৮ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২.৯৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২১০টি কোম্পানির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত আছে ৪৪টি কোম্পানির। ডিএসইতে এদিন মোট ১ হাজার ৮৫৭ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৭৩০ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৭২.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৫১ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১২০.৯০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২৯৫ পয়েন্টে, শরিয়া সূচক ৪.৬৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৭২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৯.৪১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৩৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ৩০৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৫১টি কোম্পানির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত আছে ৩২টির। দিন শেষে সিএসইতে ৩৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৯ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর