thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আখেরি মোনাজাত শেষে মুসল্লিদের বাড়ি ফেরার পালা

২০২৪ ফেব্রুয়ারি ১১ ১৫:৪৫:৪১
আখেরি মোনাজাত শেষে মুসল্লিদের বাড়ি ফেরার পালা

দ্য রিপোর্ট প্রতিবেদক:দুই হাত তুলে অশ্রুভেজা চোখে প্রতিপালকের (আল্লাহর দরবারে) কাছে ক্ষমা চেয়েছেন দেশ-বিদেশের লাখো মুসল্লি। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর ঐক্য-শান্তি ও সমৃদ্ধি কামনা করেন তাবলীগ জামাতের আন্তর্জাতিক সম্মেলন বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিরা।

আখেরি মোনাজাত শেষে আমিন আমিন ধ্বনিতে কম্পিত হয় তুরাগ তীরে অবস্থিত পুরো ইজতেমা ময়দান। এবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বে আখেরি মোনাজাতে গোটা দুনিয়ায় পথভ্রষ্ট মুসলমানের সঠিক পথে চলা এবং তাবলীগের কাজে সবাইকে নিয়োজিত হওয়ার তাওফিক কামনা করে মহান আল্লাহর রহমত, মাগফিরাত ও নাজাত প্রার্থনা করা হয়। ইহলৌকিক ও পারলৌকিক কল্যাণ কামনা করেন দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লি।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১১টা ১৭ মিনিটে শুরু হয়ে ১১টা ৪৩ মিনিট পর্যন্ত টানা ২৬ মিনিট চলে আখেরি মোনাজাত।

সরেজমিনে দেখা যায়, আখেরি মোনাজাতের ২৬ মিনিট সমগ্র ইজতেমার ময়দানে ছিল নিস্তব্ধ নিরবতা। সড়কগুলোয় থেমে যায় মুসল্লিদের চলাফেরা। যে যার অবস্থায় থেকেই হাত তুলে আখেরি মোনাজাতে অংশ নেন। মোনাজাত শেষ হলে আবারও মুসল্লিদের চলাফেরা শুরু হয়। আশপাশের এলাকার বাসিন্দারা সড়ক থেকে চলতে শুরু করেন। অন্য দিকে ময়দানের ভেতর থেকে মুসল্লিরা পথ ধরে বাইরে বের হতে থাকেন। সবার কাছেই তাদের ব্যাগ ও জিনিসপত্র ছিল, কারও হাতে আবার কারও মাথায় বা পিঠে। পায়ে হেঁটে ছুটে চলেছেন মুসল্লিরা। এদিকে সড়কে পুলিশ সদস্যরা মুসল্লিদের চলাচলে সহযোগিতার জন্য ময়দান এলাকায় যানবাহন ঢুকতে দিচ্ছেন না। সড়কে যানবাহন নেই, তবে মুসল্লিদের ভিড়ে সড়ক পরিণত হয় জনসমুদ্রে।

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর