thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি 24, ১৪ ফাল্গুন ১৪৩০,  ১৭ শাবান 1445

নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ চলছে

২০২৪ ফেব্রুয়ারি ১২ ১২:৩০:৩৮
নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনের নির্বাচন ভোটগ্রহণ চলছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মো. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন। এছাড়া স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচএম আখতারুল আলম ও মো. মেহেদী মাহমুদ রেজা।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মওলা বলেন, আমরা নির্বাচন কমিশন থেকে যে নির্দেশনা পেয়েছি সেই মোতাবেক সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে আছেন। আশা করি ৭ জানুয়ারির মতোই সারাদিন শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণসহ পুরো প্রক্রিয়া সম্পন্ন হবে।

নির্বাচনে ভোটার রয়েছেন তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন। ভোটগ্রহণ হচ্ছে ১২৪টি কেন্দ্রে।

ভোটকেন্দ্রের নিরাপত্তায় সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারে ১৬ জনের ফোর্স নিয়োজিত রাখা হয়েছে। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত রয়েছে ১৭ জনের ফোর্স।

এছাড়া ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত করা হয়েছে পুলিশ, এপিবিএন ও ব্যাটেলিয়ন আনসারের ৩১টি মোবাইল ও সাতটি স্ট্রাইকিং ফোর্স। দায়িত্ব পালন করছে র‌্যাবের চারটি টিম ও আট প্লাটুন বিজিবি।

এছাড়া আটজন নির্বাহী ও দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।

৭ জানুয়ারি এই আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। তবে একজন বৈধ প্রার্থী মারা যাওয়ায় ভোটের প্রক্রিয়া বাতিল করে পরবর্তীতে নতুন করে তফসিল দেয় নির্বাচন কমিশন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর