thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি 24, ১৪ ফাল্গুন ১৪৩০,  ১৭ শাবান 1445

বিশ্বরেকর্ডধারী স্প্রিন্টার  দুর্ঘটনায় নিহত

২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৩:১৩:১৬
বিশ্বরেকর্ডধারী স্প্রিন্টার  দুর্ঘটনায় নিহত

দ্য রিপোর্ট ডেস্ক:ম্যারাথনের পুরুষ ক্যাটাগরির বিশ্বরেকর্ডধারী স্প্রিন্টার কেলভিন কিপটুম সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। নিজ দেশ কেনিয়ায় ২৪ বছর বয়সী এই অ্যাথলেটের মৃত্যু হয়েছে।

পূর্ব কেনিয়ার একটি সড়কে তার গাড়িটি দুর্ঘটনায় কবলিত হয়। এতে কেলভিন ছাড়াও তার কোচ রুয়ান্ডার নাগরিক গার্ভিস হাকিজামান্তাও নিহত হয়েছেন।

স্থানীয় সময় রাত ১১টায় ঘটা এ দুর্ঘটনায় অপর এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২০২৩ সালে স্বদেশী ইলিউড কিপোগের রেকর্ড ভেঙে নতুন বিশ্ব রেকর্ড গড়েন কেলভিন কিপটুম। সেবার যুক্তরাষ্ট্রের শিকাগোতে মাত্র ২ ঘণ্টা ৩৫ সেকেন্ডে ৪২ কিলোমিটার ম্যারাথন শেষ করে বিশ্বরেকর্ড গড়েন তিনি।

পুলিশ জানিয়েছে, কেলভিন কিপটুম নিজে গাড়িটি চালাচ্ছিলেন এবং গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ওলট পালট খায়। এতে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়।

বার্তাসংস্থা এপিকে এক কর্মকর্তা জানিয়েছেন, গাড়ির তৃতীয় যাত্রী ছিলেন একজন নারী। দুর্ঘটনায় আহত হওয়ার পর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মাত্র গত সপ্তাহে কিপটুমের দল জানায়, রথারডাম ম্যারাথন দুই ঘণ্টার মধ্যে শেষ করার চেষ্টা করবেন তিনি। যা এখন পর্যন্ত কোনো স্প্রিন্টার করতে পারেননি।

কেনিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা রাইলা ওদিংগা মাইক্রো ব্লগিং সাইট এক্সে লিখেছেন, “আমাদের দেশ একজন সত্যিকারের হিরোকে হারিয়েছে। একজন অসাধারণ অ্যাথলেট। রেখে গেছেন অসাধারণ কীর্তি। আমরা তাকে খুবই মিস করব।”

দুই সন্তানের জনক কেলভিন কিপটুমের উত্থানটা ছিল খুবই দ্রুত। তিনি মাত্র ২০২২ সালে ক্যারিয়ারের প্রথম পূর্ণ ম্যারাথন শেষ করেছিলেন।

এর চার বছর আগে নিজের প্রথম পেশাদার প্রতিযোগিতায় অংশ নেন তিনি। কিন্তু দৌড়ানোর জন্য নিজের কোনো জুতা না থাকায়; এক জোড়া জুতা ধার করে এনেছিলেন তিনি। সূত্র: বিবিসি

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর