thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ১ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে

২০২৪ ফেব্রুয়ারি ১৩ ১৭:১৮:২৩
দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে

দ্য রিপোর্ট প্রতিবেদক:মাঘের শেষ দিন আজ। এর মধ্যেই গাছে গাছে নতুন পাতা। প্রকৃতিতে ফুটছে নানান ফুল। এসবই জানিয়ে দিচ্ছে বসন্তের আগমনী। আগামীকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) পহেলা বসন্তের সঙ্গে সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবসও। নানা আয়োজনে দিনজুড়ে থাকবে উৎসবের আমেজ। তবে এর ভেতর আবহাওয়া অফিস জানিয়েছে, পহেলা ফাল্গুন আর ভালোবাসার দিনে হয়তো বৃষ্টি দিবে ভিন্ন আমেজ।

আবহাওয়া অফিস বলছে— ফাগুনের প্রথম দিন বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে। সংস্থাটির তথ্য অনুযায়ী, আগামীকাল বুধবার যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দিনটিতে আকাশ থাকবে আংশিক মেঘলা। দেশের বেশকিছু এলাকায় মেঘলা আকাশসহ আবহাওয়া থাকবে শুষ্ক। দিনের শুরুতে, অর্থাৎ ভোরের দিকে সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। তবে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমনটি জানানো হয়েছে। এতে বলা হয়েছে, মঙ্গলবার রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবার যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ দিন দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া সারা দেশে ভোরের দিকে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আর সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর