thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

"মিউচ্যুয়াল ফান্ড খাতের উন্নয়ন পুঁজিাবাজারকে আরো স্থিতিশীল ও টেকসই করবে"

২০২৪ ফেব্রুয়ারি ১৪ ১২:০৪:১৭

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, মিউচ্যুয়াল ফান্ড খাতের উন্নয়নে সমন্বিতভাবে কাজ করতে হবে। দেশের মিউচ্যুয়াল ফান্ড খাতকে যত শক্তিশালী করা যাবে, দেশের পুঁজিবাজার ততই শক্তিশালী হবে। মিউচ্যুয়াল ফান্ড খাতের উন্নয়ন পুঁজিাবাজারকে আরো স্থিতিশীল ও টেকসই করবে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিএসইসির মাল্টিপারপাস হলে খসড়া মিউচ্যুয়াল ফান্ড রুলস, ২০২৪ এর বিষয়ে সম্পদ ব্যবস্থাপক কোম্পানি, ট্রাস্টি ও কাস্টোডিয়ানদের সঙ্গে আয়োজিত কর্মশালায় তিনি এসব কথা বলেন।

বিএসইসি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কর্মশালায় বাংলাদেশের মিউচ্যুয়াল ফান্ড খাত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তাসহ প্রতিনিধিরা অংশ নেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, মিউচ্যুয়াল ফান্ড রুলস, ২০২৪ এর খসড়া নিয়ে খাত সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা এবং তাদের মতামতের ভিত্তিতে আমরা কাজ করব। আমরা চাই, মিউচ্যুয়াল ফান্ড খাতে আরো বেশি বিনিয়োগকারী আসুক এবং দেশের অর্থনীতি ও পুঁজিবাজারে তার সুফল আসুক।

কর্মশালায় বিএসইসি'র কমিশনার ড. মিজানুর রহমান বলেন, দেশের মিউচ্যুয়াল ফান্ড খাতকে গতিশীল ও প্রাণবন্ত দেখতে চাইলে, এটিকে পুনর্বিন্যস্ত করা ও নতুন রূপে সাজানো দরকার। বাংলাদেশে মিউচ্যুয়াল ফান্ড খাতের উন্নয়ন এবং তার জন্য প্রয়োজনীয় যুগোপযোগী আইন তৈরিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন দীর্ঘদিন ধরে কাজ করছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর